fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাড়িতে থেকেই করোনা পরীক্ষার সুযোগ পাবেন জেলাবাসী, উদ্যোগ প্রশাসনের

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: জেলায় ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যজুড়ে সাপ্তাহিক লকডাউনের পাশাপাশি জেলার ৬ টি পৌরসভায় দুপুর বারোটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত চলছে সম্পূর্ণ লকডাউন । তা সত্ত্বেও ক্রমাগত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় জেলার সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক বাড়ছে । বিশেষ করে পরীক্ষা থেকে চিকিৎসার পরিষেবা কোথায় দ্রুত পাওয়া যাবে এনিয়ে সাধারণ মানুষের মধ্যে উৎকণ্ঠার পরিবেশ তৈরি হয়েছে।

এই আতঙ্ক দূর করতে বীরভূম জেলার পুলিশ ও প্রশাসন বাড়ি থেকে করোনা পরীক্ষার বিশেষ উদ্যোগ নিয়েছে। বীরভূমের যেকোন প্রান্তের বাসিন্দা যদি মনে করেন তাঁর করোনা উপসর্গ আছে তিনি প্রশাসনের দেওয়া 7548050905 অথবা 9883200122 এই দুটি হোয়াটসঅ্যাপ নম্বরে ফোন করে কোভিড পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে জেলা প্রশাসন পরীক্ষার জন্য সব ব্যাবস্থা করবে । তবে তার জন্য লাগবে , নাম , বয়স , নিকটবর্তী ব্লক স্বাস্থ্য কেন্দ্রের নাম , মোবাইল নাম্বার ও ঠিকানা।

কখন , কোথায় করোনার পরীক্ষা হবে মোবাইল নম্বরে মেসেজ করে জানিয়ে দেওয়া হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। বীরভূম স্বাস্থ্য জেলার মুখ্য আধিকারিক হিমাদ্রী আড়িও জানিয়েছেন , ” জেলায় করোনা আক্রান্তের সংখ্যা যেটা বাড়ছে তা পরীক্ষার সংখ্যা বাড়ার জন্য । এই সংখ্যাটা আরও বাড়বে কারণ প্রশাসন দৈনিক ১০০০ নমুনা সংগ্ৰহ লক্ষ্যমাত্রা রেখে এগোতে চাইছে। বীরভূম স্বাস্থ্য জেলায় ৬০০ ও রামপুরহাট স্বাস্থ্য জেলায় ৪০০ নমুনা পরীক্ষা হবে । ”

সেইসঙ্গে তিনি জানিয়েছেন সাধারণ মানুষের আতঙ্কিত হবার কোন কারণ নেই । এখন থেকে বাড়িতে বসেই করোনা উপসর্গ হলে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে পারবেন । এবং প্রশাসন পরীক্ষার সমস্ত ব্যাবস্থা নেবে।

Related Articles

Back to top button
Close