fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

১ জুন থেকে সাত জোড়া ট্রেন চলবে আসানসোল দিয়ে

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল: আগামী ১ জুন থেকে দেশজুড়ে ১০০ টি নন এসি স্পেশাল ট্রেন চালানো হবে বলে ইতিমধ্যেই জানিয়েছে  রেল মন্ত্রক। তার মধ্যে ৭ জোড়া ট্রেন চলবে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ওপর দিয়ে। যাত্রীদের সুবিধার্থে আসানসোল, দুর্গাপুর, রানিগঞ্জ, চিত্তরঞ্জন, জামতাড়া, মধুপুর, যশিডি, ও বৈদ্যনাথধাম স্টেশনে রিজার্ভেশন টিকিট বুকিং কাউন্টার খোলা হবে। পাশাপাশি যাত্রীরা এজেন্ট মারফতও টিকিট কাটতে পারবেন বলে রেলের তরফে জানানো হয়েছে।

আসানসোল ডিভিশনের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, শ্রমিক স্পেশাল ট্রেন ও অন্যান্য স্পেশাল ট্রেনগুলির মধ্যে ৫ জোড়া ট্রেন দৈনিক ও ২ জোড়া ট্রেন সাপ্তাহিক রয়েছে। সাপ্তাহিক দুটি হল কলকাতা- অমৃতসর ও হাওড়া – নিউদিল্লি স্পেশাল ট্রেন। আর দৈনিক ট্রেনগুলি হল- হাওড়া- মুম্বাই, টাটা- দানাপুর, হাওড়া – যোধপুর-বিকানির ও হাওড়া – পাটনা জনশতাব্দী।

রেল সূত্রে আরও জানা গেছে, এই ট্রেনগুলিতে রিজার্ভেশন বা সংরক্ষিত টিকিট ছাড়া ওঠা যাবে না। এতে ওয়েটিং লিস্ট  বা আরএসিও থাকছে না। ৩০ দিন আগে থেকে টিকিট কাটা যাবে।  কিন্তু তৎকাল বা প্রিমিয়াম বুকিং এই ট্রেনগুলিতে হবে না।

আসানসোলের এডিআরএম মুকেশ কুমার মীনা বলেন, যাত্রীদের ৯০ মিনিট বা দেড় ঘন্টা আগে স্টেশনে আসতে হবে। নির্দেশ মতো সবার স্বাস্থ্য পরীক্ষা করে তবেই ট্রেনে উঠতে দেওয়া হবে। তিনি আরও বলেন, চলতি মে মাসের শেষে স্টেশনের সব দোকানগুলি খোলার দেওয়ার অনুমতি দেওয়া হবে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বা সোশাল ডিস্টেন্স মেনে যাত্রীরা খাবার বা পানীয় জল কিনতে পারবেন।

Related Articles

Back to top button
Close