fbpx
কলকাতাহেডলাইন

ছোটদের জন্য সুখবর, এখন থেকে ফেসবুক লাইভে চিড়িয়াখানার বন্ধুরা

শরণানন্দ দাস, কলকাতা: এখন থেকে ফেসবুক লাইভে থাকবে তারকা শিম্পাঞ্জি ‘ বাবু’, রয়্যাল বেঙ্গল ‘ স্নেহাশিস’, সিংহ মামা ‘বিশ্বাস,’ সহ আলিপুর ও দার্জিলিং চিড়িয়াখানার অন্য বন্ধুরাও। জলকেলি করতে দেখা যাবে জলহস্তীকে, লালপাণ্ডা, অ্যামাজনের ভয়ঙ্কর সুন্দর অ্যানাকোণ্ডাও বন্ধু হবে ফেসবুকে। সৌজন্যে বনদফতর। রবিবার এই পরিষেবার উদ্বোধন করেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
বনমন্ত্রী বলেন, ‘ দীর্ঘদিন বাড়িতে বন্দি থেকে মনমেজাজ ভালো নেই ছোটদের। মূলত সেই কারণেই রাজ্য সরকারের এই সিদ্ধান্ত।  সকাল ৯টা থেকে ১০ টা ও বিকেল ৩ টে থেকে ৪ টে পর্যন্ত চিড়িয়াখানার প্রাণিদের ফেসবুক পেজে দেখা যাবে।’ অবশ্য পরবর্তী সময়ে এই সময়সারনীর পরিবর্তন হতে পারে। শুধুমাত্র ক্লিক করতে হবে https./ www.facebook.com/ Kolkata zoo. alipore এবং https/ www.facebook.com/ Padmaja Naidu-Himalayan- zoological park.এই লিঙ্কে।
ঘটনা হলো সেই মার্চ মাস থেকে বন্ধ আলিপুর, দার্জিলিং সহ দেশের সব চিড়িয়াখানা। দরজা বন্ধ অভয়ারণ্যের।
করোনার জেরে এই বন্ধ দুয়ার কবে খুলবে জানেনা কেউ। এদিকে ইস্কুল বন্ধ, বন্ধুদের সঙ্গেও দেখাসাক্ষাৎ নেই। বিকেলগুলোয় খাঁ খাঁ করে সবুজ খেলার মাঠ। অথচ খেলতে যাওয়ার উপায় নেই। তাই রাতদিন মুখ ফুলিয়ে বসে থাকে ভেঁপু, তিতির, গুড্ডুর মতো ছোটরা। তাই ওদের মুখে হাসি ফোটাতেই এবার ফেসবুক লাইভে বাঘমামা, সিংহ মামা, হাতিভায়াদের হাজির করার উদ্যোগ নিল বনদফতর।

Related Articles

Back to top button
Close