fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এবার থেকে মিড-ডে মিলে চাল, আলু ছাড়াও মিলবে মুসুর ডাল ও স্যানিটাইজার

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: করোনা পরিস্থিতিতে পড়ুয়াদের যাতে পুষ্টির অভাব না হয় তার জন্য বিশেষ ব্যবস্থা নিল রাজ্যের শিক্ষা দফতর। এবার থেকে মিড-ডে মিলে চাল ও আলু ছাড়াও দেওয়া হবে মুসুরির ডাল ও হ্যান্ড স্যানিটাইজার। এই সংক্রান্ত রাজ্য শিক্ষা দফতরের নির্দেশিকা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে প্রত্যেক জেলার জেলাশাসকের কাছে।

প্রশাসন সূত্রে খবর , রাজ্যের সমস্ত প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মিড-ডে মিলে এতদিন প্রতিমাসে চাল ও আলু দেওয়া হত। নতুন নির্দেশিকা অনুসারে আগামী জুলাই মাস থেকেই পড়ুয়ারা চাল ও আলু ছাড়াও পাবে ২৫০ গ্রাম মুসুর ডাল ও ৫০ এমএল এর হ্যান্ড স্যানিটাইজার। নির্দেশিকায় আলু ,ডাল ও স্যানিটাইজারের মূল্যও নির্ধারণ করে দেওয়া হয়েছে। ২ কেজি আলুর মূল্য ৪৪ টাকা , ২৫০ গ্রাম মুসুর ডাল ২৩ টাকা ও ৫০ এম এল হ্যান্ড স্যানিটাইজারের মূল্য ২২ টাকা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

শিক্ষা দফতরের নির্দেশ কার্যকর করতে জেলা প্রশাসনের কর্তারা প্রস্তুতি শুরু করে দিয়েছে।
পূর্ব বর্ধমান জেলা সর্বশিক্ষা মিশন প্রকল্পরের আধিকারিক মৌলি স্যানাল বলেন,‘ সরকারের নির্দেশ অনুযায়ী পড়ুয়াদের চাল , আলুর সঙ্গে হ্যান্ড স্যানিটাইজার ও ডাল দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রথমটা দিতে একটু দেরি হয়ে যেতে পারে। কারণ ২ জুলাই থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। তবুও আশা করা যাচ্ছে পরীক্ষার ফাঁকে কোনও একটা দিন নির্দিষ্ট করে আমরা শিক্ষাদফতরের নির্দিষ্ট করে দেওয়া সব কিছু পড়ুয়াদের দিয়ে দিতে পারব।’

 

 

 

Related Articles

Back to top button
Close