fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হেমতাবাদ হাসপাতাল চত্বর থেকে কৃষক বাজারে হঠলো বর্হিবিভাগ

মৃন্ময় বসাক, হেমতাবাদ: হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে করোনা আক্রান্তের চিকিৎসা শুরু হওয়ার পর এলাকার সাধারন মানুষের স্বার্থে হেমতাবাদের বাঙালবাড়ি মোর কৃষকবাজারে বর্হিবিভাগ চালু করল ব্লক স্বাস্থ্যদপ্তর। ইতিমধ্যে বর্হিবিভাগ চালু করে রোগীদের চিকিৎসা চলছে কৃষক বাজারে। নির্দিষ্ট সময়ে চিকিৎসকরা রোগী দেখছেন এবং প্রয়োজনীয় ওষুধ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসক রাহুল বিশ্বাস।

উল্লেখ্য, হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পরিয়ায়ী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা ও করোনার চিকিৎসা শুরু হওয়ায় হাসপাতালে অন্য রোগের চিকিৎসা বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে অসুস্থ রোগীদের চিকিৎসার ব্যপক সমস্যা দেখা দেয়। হাসপাতালের বহিবিভাগ অন্যত্র সরিয়ে দেওয়ার দাবিতে সরব হন স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। বাধ্য হয়েই জেলা স্বাস্থ্যদপ্তর হেমতাবাদ ব্লকের বাঙালবাড়ি মোরে কৃষকবাজারে বর্হিবিভাগ চালুর সিদ্ধান্ত নেয়। বর্তমানে সেখানেই বর্হিবিভাগ চালু করে রোগী দেখছেন চিকিৎসকেরা। পাশাপাশি প্রয়োজনীয় ওষুধ ও দেওয়া হচ্ছে। করোনা আক্রান্ত রোগীদের থেকে প্রায় দুই কিলোমিটার দূরে রোগীদের চিকিৎসা হওয়ায় নিশ্চিন্ত রোগী এবং রোগীর আত্মীয়রা।

আরও পড়ুন: রাজ্যপালকে ‘মস্তান’ বলে আক্রমণ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

এই বেপারে হেমতাবাদ ব্লক স্বাস্থ্য আধিকারিক মৃগাঙ্ক বিশ্বাস বলেন, হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে করোনার চিকিৎসা শুরু হওয়ার পর আমরা কৃষক বাজারে হাসপাতালের বর্হিবিভাগ নিয়ে গিয়েছি। সেখানেই এখন রোগী দেখা হচ্ছে । প্রয়োজনীয় ওষুধ ও দেওয়া হচ্ছে। বর্হিবিভাগ স্থানান্তরিত করার প্রস্তুতির জন্য পরিষেবা দিতে সাময়িক সমস্যা হয়েছিল। তবে এখন কোনো সমস্যা নেই।

Related Articles

Back to top button
Close