fbpx
অফবিটদেশহেডলাইন

করোনাকে জয় করে বাড়ি ফিরলেন শতায়ুর মঙ্গম্মা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তাঁর বয়স ১০১। সম্প্রতি করোনা পজিটিভ হন পি মঙ্গম্মা। করোনা রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে চিকিৎসার জন্য তিরুপতির শ্রী ভেঙ্কটেশ্বর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স-এর অন্তর্গত শ্রী পদ্মাবতী মহিলা কোভিড হাসপাতালে ভরতি করা হয়। ১২ দিন তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর পর শনিবার সু্স্থ হয়ে বাড়ি ফিরলেন শতায়ু পার করা মঙ্গম্মা।

                     আরও পড়ুন: করোনার প্রাথমিক উপসর্গ জ্বর নাও হতে, জানাল এইমস

অন্তর্গত শ্রী পদ্মাবতী মহিলা কোভিড হাসপাতালে চিকিৎসক জানিয়েছেন, যাঁরা করোনাকে মৃত্যুভয় পাচ্ছেন, তাঁদের কাছে মঙ্গম্মা জীবনের উদাহরণ। ১০১ বছরেও অত্যন্ত সাহস ও আত্মবিশ্বাসের সঙ্গে লড়াই চালিয়েছেন বলে জানিয়েছেন তাঁরা। মঙ্গম্মা সুস্থ হওয়ায় হাসপাতালের চিকিৎসক ও কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে তাঁর পরিবার।

তবে করোনা রিপোর্ট আসার পর অবস্থা অবনতি হতে শুরু করে। এর পর তাঁকে রাখা হয় আইসোলেশন ওয়ার্ডে। সেখানে বৃদ্ধার পরিচিত একজন ছিলেন। তিনিই তাঁর বয়স সম্পর্কে চিকিৎসকদের জানান। এর পর হাসপাতালের পক্ষ থেকে মঙ্গম্মার জন্য একজন পৃথক স্বাস্থ্যকর্মীকে নিয়োগ করা হয়। চিকিৎসক থেকে শুরু করে নার্স, প্যারা মেডিক্যাল ও স্যানিটেশন কর্মীরা তাঁর যত্ন নিতে শুরু করেন। এর পর সোয়াব পরীক্ষা করা হয়। সেখানে তাঁর রিপোর্ট নেগেটিভ আসে।

Related Articles

Back to top button
Close