fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

‘কাল থেকে দেশের লক্ষ লক্ষ ছেলেমেয়ে স্কুলে যাবে’, টুইট প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার থেকেই স্কুল খুলে যাচ্ছে পাকিস্তানে। এমনটাই জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার সকালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টুইট করে বলেন, “কাল থেকে দেশের দেশের লক্ষ লক্ষ ছেলেমেয়ে স্কুলে যাবে। প্রতিটি ছেলেমেয়ে যাতে নিরাপদে স্কুলে যেতে পারে তা নিশ্চিত করা আমাদের অগ্রাধিকার ও সমষ্টিগত দায়িত্ব।” ইমরান আরও জানিয়েছেন, স্কুলগুলি যাতে স্বাস্থ্য বিধি মেনে চলে তাও নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, মারণ করোনার জেরে পাকিস্তানে এখনও অবধি ৩ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি। ভারতের তুলনায় অনেক ছোট দেশ, ফলে সেখানে আক্রান্তের সংখ্যা কম হবে সেটাই স্বাভাবিক। কিন্তু তা সত্ত্বেও ঝুঁকি যে নেই তা বলা যাবে না। দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে পাকিস্তানই সবার আগে এই পদক্ষেপ করল।

আরও পড়ুন: ‘ভরসা করতে না পারলে প্রয়োজনে আমি প্রথমে করোনা ভ্যাকসিন নেব’, দেশবাসীর উদ্দেশে বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

এদিকে ভারতেও এ মাস থেকে আংশিক ভাবে স্কুল খোলার কথা রয়েছে। এ বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক আগেই রাজ্যগুলিকে জানিয়েছে যে, ২১ সেপ্টেম্বর থেকে আংশিক ভাবে স্কুল খোলা যেতে পারে। তবে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য কেবল স্কুল খোলা যাবে। তাও ছাত্রছাত্রীদের স্কুলে যাওয়া বাধ্যতামূলক নয়। ঐচ্ছিক। বাবা-মা তথা অভিভাবকের অনুমতি পত্র নিয়ে স্কুলে যেতে হবে। তা ছাড়া যে কোনও মুহূর্তে ৫০ শতাংশের বেশি শিক্ষক ও শিক্ষাকর্মী যেন স্কুলে না থাকে।

Related Articles

Back to top button
Close