fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

এখনই শুরু হচ্ছে না ফুলবাগান মেট্রো পরিষেবা, নয়া অনুমোদনের অপেক্ষায় মেট্রো কর্তৃপক্ষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এখনই চালু হচ্ছে না ফুলবাগান মেট্রো। যদিও সোমবার থেকে নোয়াপাড়া ও কবি সুভাষের মধ্যে মেট্রো পরিষেবা চালু হল। আজ নিট পরীক্ষার জন্য ৭৪টি মেট্রো চলাচল করবে। ১৫ মিনিট অন্তর এই মেট্রো পরিষেবা পাওয়া যাবে। ১৪ তারিখ থেকে সাধারণ মানুষের জন্য শুরু হচ্ছে মেট্রো পরিষেবা। ১১০টি মেট্রো ১০ মিনিট ব্যবধানে চলাচল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচল করবে।

তবে বর্তমানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ফুলবাগান চালু করতে একটু সময় নেওয়া হবে। ফের সি আর এস এর কাছে পরিষেবা চালু করা নিয়ে আবেদন জানানো হবে। কারণ নয়া স্টেশন চালু করতে গেলে যে সংখ্যক যাত্রী ব্যবস্থা করতে হয়, তা এখনই করা সম্ভব নয়।

চলতি বছরের জুন মাসের ১৭ তারিখ ফুলবাগান মেট্রো স্টেশন ব্যবহার করার অনুমতি দেয় কমিশনার অফ রেলওয়ে সেফটি। লকডাউন মিটলেই চালু হয়ে যাবে পরিষেবা এমনটাই পরিকল্পনা করা হয়েছিল। যদিও কমিশনার অফ রেলওয়ে সেফটি পরিদর্শন করে ছাড়পত্র দেওয়ার সময় জানিয়ে দেওয়া হয়েছিল আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে যাত্রী পরিষেবা চালু না হলে ফের অনুমতি নিতে হবে। করোনা পরিস্থিতিতে অনেক কম সংখ্যক কর্মী দিয়েই কাজ করা হয়েছিল। তবে পুজোর আগেই পরিষেবা চালু হয়ে যাবে বলে সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো রেল।

জুন মাসেই ফুলবাগান মেট্রো স্টেশন পরিদর্শন করেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। সল্টলেক স্টেডিয়াম থেকে ফুলবাগান অবধি ১.৬ কিলোমিটার মেট্রো পথ পরিদর্শন করেন।

এন এফ জোনের কমিশনার অফ রেলওয়ে সেফটি অভয় কুমার রাই’য়ের পরিদর্শনের ৫ দিন পরেই মেট্রো স্টেশনে যাত্রী পরিষেবা চালুর অনুমতি মিলেছিল। এর ফলে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অবধি মেট্রোয় চলে আসা সম্ভব হবে। অনেক সহজ হবে সেক্টর ফাইভের কর্মীদের দ্রুত শিয়ালদহ পৌছনো অনেক সহজ হয়ে যাবে। ফুলবাগান চালু হয়ে গেলে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অবধি মাত্র ২০ টাকায় চলে আসা সম্ভব হবে।

আরও পড়ুন:নিট পরীক্ষার্থীদের জন্য আজ সকাল থেকে ১০ টা থেকে চলবে মেট্রো, রাস্তায় থাকছে অতিরিক্ত বাস

মেট্রো রেলের আধিকারিকরা জানাচ্ছেন, কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদন পাওয়া মানে যাত্রী পরিষেবা চালুর ক্ষেত্রে আর বাধা রইল না। এবার নয়া অনুমোদন নেওয়ার পরে রেলমন্ত্রক যেদিন মেট্রো চালাতে বলবেন সেদিন থেকেই তারা চালিয়ে দেবেন। তার আগে আর পি এফ, স্টেশনের টিকিট কাউন্টার, সিগন্যালিং ব্যবস্থা সহ বাকি ক্ষেত্রে যারা আছেন তাদের দায়িত্ব নিতে হবে। সেই কাজ শীঘ্রই শুরু হয়ে যাবে।
পুজোর আগেই ফুলবাগান মেট্রো স্টেশনে যাত্রী পরিষেবা চালুর জন্যে অনুমতি মেলায় খুশি এলাকার বাসিন্দারা।

Related Articles

Back to top button
Close