fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রঘুনাথগঞ্জে ভাঙনের জেরে বসে গেল রাস্তা, চিন্তিত সাধারণ মানুষ

কৌশিক অধিকারী, জঙ্গিপুর: মুর্শিদাবাদ জেলার গঙ্গা ভাঙন নতুন কিছু নয়। প্রতি বছর বর্ষা এলেই ভাঙনের মুখে পড়তে হয় মুর্শিদাবাদ জেলার গঙ্গা ও পদ্মা নদীর তীরবর্তী এলাকার বাসিন্দারা। রবিবার সকাল থেকে মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জ ২ নং ব্লকের সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের সিধরপুর গ্রামে গঙ্গা ভাঙনের জেরে বসে গেল পাকা ঢালাই রাস্তা, যার ফলে আতঙ্কিত গ্রামবাসীরা।

সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সিধরপুরে দুশো পরিবারের বসবাস, বর্ষার শুরু হতেই ভাগীরথী নদীর ভাঙনে বসে যাচ্ছে রাস্তা। আর তার জেরেই আতঙ্কিত হয়ে পড়েন গ্রামের বাসিন্দারা। যদিও সরকারী ভাবে কোন পদক্ষেপ গ্রহণ না করা হলেও সংশ্লিষ্ট দফতরের পক্ষ থেকে তদন্ত করে দেখা হয়েছে কিন্তু কোন সুরাহা পাওয়া যায়নি বলে অভিযোগ। মুর্শিদাবাদ জেলা বন্যা কবলিত ও ভাঙনের কবলিত এলাকা বলে পরিচিত । দীর্ঘদিন ধরে পাকা রাস্তা নীচে মাটি বসে যাওয়া কারনে ঢালাই রাস্তা বসে যাচ্ছে। আর তার জেরেই আতঙ্কিত গ্রামবাসীরা।

এলাকার বাসিন্দারা জানিয়েছেন, বর্ষা এলেই মুর্শিদাবাদ জেলায় ভাঙন নতুন কিছু নয়, ভাঙনকে সঙ্গী করেই চলতে হয় জেলার মানুষকে। রবিবার সকাল থেকেই গ্রামের ঢালাই রাস্তা বসতে শুরু করে। মাটি ক্ষয় হওয়ার কারনে রাস্তায় ধ্বস নামছে বলে অভিযোগ গ্রামের বাসিন্দাদের। ফলে সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েত এলাকায় ভাঙন শুরু হতেই চিন্তায় পড়েছেন গ্রামের বাসিন্দারা।

জঙ্গিপুর মহকুমা শাসক গন্ধর্ব রাঠোর জানিয়েছেন, ভাঙন জেরে রাস্তা বসে গিয়েছে একটা অভিযোগ এসেছে গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে। আমরা এলাকায় ব্লক স্তরের প্রতিনিধি পাঠিয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

Related Articles

Back to top button
Close