fbpx
দেশহেডলাইন

মঙ্গলকোটে হিমঘরে গ্যাস লিক, গুরুতর অসুস্থ ১০

মঙ্গলকোট: মঙ্গলকোট একটি হিমঘরের বাতানুকুল যন্ত্রের অ্যামোনিয়া গ্যাস ভর্তি টিউবের ভাল্ব ফেটে গ্যাস ছড়িয়ে পড়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়লেন হিমঘরের শ্রমিক সহ ১০ জন । শুক্রবার সকাল ১১ টা নাগাদ ঘটনাটি ঘটে । অসুস্থদের চিকিৎসার জন্য প্রথমে গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় । তাঁদের মধ্যে একজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও বাকি ৯ জনকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে ।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলকোটে থানা এলাকার রামনগর গ্রামের কাছে ২-বি জাতীয় সড়ক পথের ধারে রয়েছে ওই হিমঘরটি । এদিন সকালে ওই হিমঘরের শ্রমিকরা যখম কাজে ব্যাস্ত ছিলেন সেই সময় আচমকা প্রবল শব্দে হিমঘরের বাতানুকুল যন্ত্রের ভাল্ব ফেটে যায় । তারপর চারিদিকে অ্যামোনিয়া গ্যাস ছড়িয়ে পড়তে থাকে । অ্যামোনিয়া গ্যাসের ঝাঁজালো গন্ধ পেতেই হিমঘরের শ্রমিক ও অনান্য কর্মীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে । তারা নিরাপদ জায়গার সন্ধানে ছোটাছুটি শুরু করে দেন ।

জানা গেছে, গ্যাস টিউবের আশেপাশে কয়েকজন শ্রমিক কাজ করছিলেন । এছাড়া কিছুটা পাশেই একটি ঘরে শুয়ে ঘুমচ্ছিলেন ৪ জন শ্রমিক । তাঁরা সকলেই গ্যাসের প্রভাবে সব থেকে বেশি অসুস্থ হয়ে পড়েন । খবর পেয়ে ঘটনাস্থলে দমকল ও পুলিশবাহিনী আসে । তবে তার আগেই অসুস্থদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয় ।
এই ঘটনায় হিমঘর কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফেলতির অভিযোগ তুলেছে স্থানীয় বাসিন্দারা। যদিও এই অভিযোগ মানতে চাননি হিমঘরের ম্যানেজার সজল মণ্ডল । তাঁর দাবি, ” প্রতিবছর বাতানুকুল যন্ত্রের গ্যাস টিউব রুটিন মাফিক পরীক্ষা করা হয় । এবছরও হয়েছে। এক্ষেত্রে আমাদের কোনও গাফিলতি নেই। তবে কেন এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে।”

Related Articles

Back to top button
Close