fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যুতে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ যোগী সরকারের, মৃতের স্ত্রীকে সরকারি চাকরি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গাজিয়াবাদের দুষ্কৃতীদের গুলিতে মৃত সাংবাদিকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা যোগী সরকারের। এছাড়াও ওই সাংবাদিকের স্ত্রীকে চাকরি দেবে যোগী সরকার। সন্তানদের পড়াশোনার সমস্ত ভার সরকারের বলে জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

বুধবার সকালে  মৃত্যু হয় গাজিয়াবাদের গুলিবিদ্ধ সাংবাদিকের। আর এরপরেই এই ঘটনার সঙ্গে যুক্ত মোট ৯ জনকে গ্রেফতার করে পুলিশ। সোমবার রাতে রাজধানীর রাস্তায় রাতের অন্ধকারে গুলিবিদ্ধ হন বিক্রম যোশি নামে এক সাংবাদিক। নিজের দুই মেয়ের সামনেই গুলিবিদ্ধ হন তিনি। দিল্লির গাজিয়াবাদের এই পুরো ঘটনা ধরা পড়ে সিসিটিভি ফুটেজে। ঘটনার পরেই পাঁচ সহযোগী সহ গ্রেফতার হয় মূল দুষ্কৃতী।  দুষ্কৃতীরা সকলেই যোশির পরিবারের পরিচিত বলেই জানা গিয়েছিল। আহত অবস্থায় ওই সাংবাদিককে ভর্তি করা হয় স্থানীয় একটি হাসপাতালে। সেখানে মৃত্যু হয় ওই সাংবাদিকের।

[আরও পড়ুন- রাজধানীতে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু, ঘটনার গ্রেফতার মোট ৯]

জানা গিয়েছে যে, ওই সাংবাদিক দুই মেয়েকে নিয়ে বাইকে চড়ে বাড়ি ফিরছিলেন। সেইসময় তাঁকে ঘিরে ধরে কয়েকজন দুষ্কৃতী। যোশিকে মারধর করতে শুরু করে দুষ্কৃতীরা। তিনি বাইক থেকে পড়ে যান। এরপর ওই সাংবাদিককে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। গুলি গিয়ে লাগে সাংবাদিক বিক্রম যোশীর মাথায়। ঘটনাস্থলেই লুটিয়ে পরেন তিনি। আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে। রাস্তার কয়েকজন ব্যক্তি যোশীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। উল্লেখ্য, যোশীর ভাইঝিকে উত্যক্ত করছিল কয়েকজন। এই বিষয়ে যোশী স্থানীয় থানায় অভিযোগ দায়ের করে। পুলিশের প্রাথমিক অনুমান উত্যক্তকারীরাই এই কাণ্ড ঘটিয়েছে।  ইতিমধ্যেই ওই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে। ঘটনায় দুঃখপ্রকাশ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপরেই তিনি সাংবাদিকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন। এছাড়াও ওই সাংবাদিকের স্ত্রীকে চাকরি দেওয়ার আশ্বাস দেন। সন্তানদের পড়াশোনার সমস্ত ভার সরকারের বলে জানিয়েছে যোগী সরকার।

 

 

Related Articles

Back to top button
Close