fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ধর্মঘটে অবরুদ্ধ ভাঙড়ের পাওয়ার গ্রীড এলাকা, মিশ্র প্রভাব দক্ষিণ ২৪ পরগনায় 

ফিরোজ আহমেদ, ভাঙড়‍: বাম ও অন্যান্য শ্রমিক সংগঠনের ডাকা সাধারণ ধর্মঘটে অবরুদ্ধ ভাঙড়ের একদা অশান্ত পাওয়ার গ্রিড এলাকা।অপরদিকে ধর্মঘটে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেল দক্ষিণ ২৪ পরগনার অধিকাংশ জায়গায়।

বৃহস্পতিবার সকাল থেকেই ভাঙড়ের পাওয়ার গ্রীড এলাকার হাড়োয়া রোডের একাধিক জায়গায় গাছের গুড়ি, বাঁশের ব‍্যারিকেড করে অবরোধে বসে পড়েন জমি কমিটির সদস্যরা।সকাল থেকে দুপুর গড়িয়ে যায় অবরোধ কর্মসূচি।অবরোধের ফলে নাস্তানাবুদ হতে হয় সাধারণ পথ চলতি মানুষদের।রাস্তার দুই দিকে সারি সারি যানবাহন দাঁড়িয়ে পড়ে। অবরোধ তুলতে ঘটনাস্থলে ছুটে আসেন কাশীপুর থানার বিশাল পুলিশ ফোর্স।পুলিশের হস্তক্ষেপে দুপুরের পরে অবরোধ তুলে নেয় জমি কমিটি।এ বিষয়ে জমি কমিটির যুগ্ম সম্পাদক মির্জা হাসান বলেন,”ভাঙড়ের পাওয়ার গ্রীড এলাকা সহ পার্শ্ববর্তী এলাকায় বন্ধ পুরোপুরি ভাবে স্বার্থক।আজকের এই বন্ধে মহিলারাও পথে নেমে প্রতিবাদ করেছে।”

অপরদিকে বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগানার ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, নামখানা, সাগর, পাথরপ্রতিমা, রায়দিঘি, বিষ্ণুপুর, বারুইপুর, বজবজ, মহেশতলাতে বনধের স্পষ্ট প্রভাব লক্ষ্য করা গিয়েছে। বিভিন্ন জায়গায় পথে নেমেছিলেন বাম এবং কংগ্রেস কর্মীরা। শিয়ালদহ দক্ষিণ শাখার লক্ষীকান্তপুর, বারাসাত, ডায়মন্ড হারবার-সহ একাধিক স্টেশনে অবরোধ বিক্ষোভ চলতে থাকে। বজবজ স্টেশনেও ট্রেন অবরোধ করেন বাম কর্মীরা। পরে অবশ্য বিক্ষোভ উঠে যায়। ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ দিন দুপুরে বিষ্ণুপুরে বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তিও হয় পুলিশের।

Related Articles

Back to top button
Close