fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ছট পুজোর ঘাট ছেয়ে গেল তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকায় 

দেবাশিষ বিশ্বাস: ছট পুজো কোচবিহার জেলার ক্ষেত্রে দুর্গাপুজো, কালীপুজো মতই যথেষ্ট গুরুত্বপূর্ণ এই ছট পুজো কে কেন্দ্র করে প্রতিবছর কোচবিহার শহর সংলগ্ন তোরসা নদীর ঘাটে প্রচুর ভক্তের সমাগম ঘটে।যারা পুজো করেন তারা বাদেও পুজো দেখতে উপস্থিত হন হাজারে হাজারে কোচবিহার বাসি। এই সুযোগ হাতছাড়া করতে কোনওমতেই রাজি নন বর্তমান পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস।

 

জনসংযোগের আঙ্গিকে সম্পূর্ণ ছট পুজোর ঘাট, দুই পারের সাঁকো, এমনকি আশপাশের খোলা জায়গাতেও দলীয় পতাকার ছড়াছড়ি করে দিলো তারা। পূজোর বেনার বা পুজোর আয়োজন এর ব্যানার না থাকলেও, তৃণমূল নেতৃত্ব দের শুভেচ্ছা বার্তার ব্যানার রয়েছে সর্বত্র। ভক্তদের একাংশের দাবি, দু’বছরে এই প্রথমবার এইভাবে দলীয় প্রচার ছট পুজোকে কেন্দ্র করে দেখা গেল। এরআগেও হতো তবে এইভাবে হতো না। রাজনীতি ধর্ম মিলেমিশে একাকার হয়ে গেছে। কোচবিহার জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক আব্দুল জলিল আহমেদ মন্তব্য করে বলেন,যে কোনো অনুষ্ঠান বা উৎসব বা পুজো জনসংযোগের সবথেকে বড় মাধ্যম। আমরা মানুষের পাশে মানুষের সাথে থাকি তাই জনসংযোগের উপরে আমাদের আলাদা জোর দেওয়া হয়।সাধারণ মানুষের যেন কোনো সমস্যা না হয় সেই কারণে তৃণমূল কংগ্রেসের ভলান্টিয়াররা ছট পুজোর ঘাটে থাকবে।

এ বিষয়ে সমিরন ঝা, অনির্বাণ রায়, মনোতোষ পাটোয়ারী, দীপক কুমার দের কথায় এর আগে এই ভাবে ছট পুজোর ঘাটে দলীয় প্রচার দেখিনি। বোঝা যাচ্ছে নির্বাচন সামনে।

 

Related Articles

Back to top button
Close