fbpx
দেশহেডলাইন

‘আজাদ, সিব্বলদের কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া উচিত’,কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে তোলপাড় রাজনৈতিক মহল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  কংগ্রেসের অন্দরে নেতৃত্বের পদ নিয়ে ক্রমশ দ্বন্দ্ব প্রকট হচ্ছে । কংগ্রেসের অন্দরের অসন্তোষের আগুনে নতুন করে ঘৃতাহুতি দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে। কংগ্রেস ওয়ার্কিং কমিটির কাজিয়া প্রসঙ্গে কথা বলতে গিয়ে রামদাস বলেন, কপিল সিব্বল ও গুলাম নবি আজাদের অবিলম্বে কংগ্রেস ত্যাগ করা উচিত। দু’জনেরই বিজেপিতে যোগ দেওয়া উচিত। ভারতীয় জনতা পার্টির দ্বার দুই প্রবীণ রাজনীতিবিদের জন্য খোলা রয়েছে। যদিও খোদ কেন্দ্রের এক মন্ত্রীর তরফে এই আহ্বান নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি কংগ্রেসের এই দুই শীর্ষ নেতা।

দিন কয়েক আগেই কংগ্রেস হাইকম্যান্ডের বৈঠকে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়। সোনিয়া গান্ধীকে পাঠানো একটি চিঠি নিয়ে হুলস্থূল পড়ে যায় কংগ্রেসের অন্দরে। দলীয় নেতৃত্বের প্রতি অনাস্থা নিয়ে ওই চিঠি লেখা হয়েছিল। চিঠিতে নাম ছিল কংগ্রেসের দুই বর্ষীয়ান নেতা কপিল সিব্বল ও গুলাম নবি আজদের। চিঠি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সোনিয়াও নিজেও। রাহুল গান্ধী ওই চিঠি প্রসঙ্গে সিব্বল, আজাদদের সমালোচনাও করেন বলে জানা যায়। এমনকী দলীয় নেতৃত্বর প্রতি যাঁরা অনাস্থা আনছেন তাঁদের সঙ্গে বিজেপির যোগ রয়েছে বলেও নাকি সুর চড়ান রাহুল। রাহুলে বক্তব্যের পরেই পাল্টা প্রতিক্রিয়া দেন কপিল সিব্বল, গুলাম নবি আজাদরা।

কেন্দ্রীয় মন্ত্রী আটওয়ালে বলেছেন যে দল প্রবীণ নেতাদের সম্মান দিতে পারে না জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো তাঁদের কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া উচিত। বিজেপি যোগ্য নেতাদের মর্যাদা দিতে জানে। এখনও বিপুল অনেকদিন বিজেপি সরকার ক্ষমতায় থাকবে। সচিন পাইলটের উদাহরণ টেনে আটওয়ালে বলেন যেভাবে তিনি কোনও আপোস করেননি সেটাই করা উচিত কংগ্রেসের প্রবীণ নেতাদের । এমনই মন্তব্য করেছেন তিনি।

আরও পড়ুন: বিহারে বিজেপি বিরোধী শিবিরে ভাঙন, NDA-তে যোগ দিচ্ছে আরও একটি দল

সেই ঘটনার রেশ ধরেই রামদাস আতাওয়ালে বলেন, “গুলাম নবি আজাদ এবং কপিল সিব্বল কংগ্রেসের জন্য প্রচুর কাজ করেছেন। যদি রাহুল গান্ধীজি তাঁদের বিরুদ্ধে মন্তব্য করে থাকেন তাহলে তাঁদের অবিলম্বে কংগ্রেস ত্যাগ করা উচিত। কেন্দ্রীয় মন্ত্রী আটওয়ালে বলেছেন যে দল প্রবীণ নেতাদের সম্মান দিতে পারে না জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো তাঁদের কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া উচিত। বিজেপি যোগ্য নেতাদের মর্যাদা দিতে জানে। এখনও বিপুল অনেকদিন বিজেপি সরকার ক্ষমতায় থাকবে। সচিন পাইলটের উদাহরণ টেনে আটওয়ালে বলেন যেভাবে তিনি কোনও আপোস করেননি সেটাই করা উচিত কংগ্রেসের প্রবীণ নেতাদের । বিজেপিতে আমরা দু’জনকে স্বাগত জানাতে তৈরি।”

 

 

 

Related Articles

Back to top button
Close