fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রমজান উপলক্ষে বিদ্যাসাগর পাঠশালার দুঃস্থ ছাত্র-ছাত্রীদের উপহার স্বেচ্ছাসেবী সংস্থার

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: সিউড়ির স্টেশন সংলগ্ন বিদ্যাসাগর পাঠশালায় রমজান উপলক্ষে দুঃস্থ ছাত্র ছাত্রীদের হাতে মঙ্গলবার উপহার তুলে দিল সিউড়ির স্বেচ্ছাসেবী সংস্থা স্নেহ। এইসব ছাত্র-ছাত্রীদের অধিকাংশ দরিদ্র পরিবারের। প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় দিন চলা এই পরিবারগুলো অবস্থা লকডাউন কালে আরও সঙ্কটজনক হয়েছে। লকডাউনের কারণে বিদ্যাসাগর পাঠশালায় ছাত্রছাত্রীরা আস্তে পারছেনা বলে জানান প্রধান শিক্ষক জগন্নাথ মাহারা।

তিনি আরও জানান,  ” এই স্কুলের বেশিরভাগ ছাত্রছাত্রীর প্রতিদিনের খাবারের সংস্থান নেই। অনেকেই শিশু শ্রমিক হিসাবে কাজ করে। এদের শিক্ষা দেওয়ার জন্য একচিলতে মাটির ঘরে স্কুল খুলেছি। পড়াশোনার সাথে সাথে স্বেচ্ছাসেবী সংস্থার পাঠানো সাহায্যে এদের প্রয়োজনীয় বইপত্র, পোষাক ও খাবারের ব্যাবস্থা করি। কিন্তু লকডাউনের কারণে এদের পরিবারের সাথে এইসব বাচ্চাদের অবস্থাও আরও খারাপ হয়েছে । এখন রমজান মাস চলছে । সেই উপলক্ষে স্বেচ্ছাসেবী সংস্থা স্নেহের উদ্যোগে মঙ্গলবার বিদ্যাসাগর স্কুলের ছাত্রছাত্রীদের কিছু খাবার ও উপহার তুলে দেওয়া হয়েছে। ”

আরও পড়ুন: হুগলি নদীতে স্নান করতে নেমে ডুবে মৃত্যু ২ ভাই-এর

স্নেহের সম্পাদক শ্রীকান্ত ঘোষ জানান , ‘এই স্কুলের প্রথম দিন থেকেই আমরা পাশে আছি। ছাত্রছাত্রীরা অধিকাংশ দরিদ্র পরিবারের। আমরা সাধ্যমত সহযোগিতা করি। এখন রমজান মাস চলছে , সেই উপলক্ষে স্কুলের ৭০ জন ছাত্র-ছাত্রীদের হাতে আমরা কিছু খাবার ও উপহার তুলে দিলাম। ”  রমজান মাসের সময় বিদ্যাসাগর স্কুল ও স্নেহ সংস্থার উদ্যোগে এইসময় খাবার ও উপহার সামগ্ৰী পাওয়ায় খুশি ছাত্র-ছাত্রীদের সঙ্গে তাদের বাবা মায়েরাও।

Related Articles

Back to top button
Close