fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

‘এত বড় বিপর্যয় হবে কে ভেবেছিল, সাতদিন সময় দিন’, কলকাতাকে সচল করে দেব: ফিরহাদ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আম্ফানের দাপটে কোথাও গাছ উপড়ে পড়েছে কোথাও বা ল্যাম্পপোস্ট। বিস্তীর্ণ এলাকায় নেই বিদ্যুত্‍। লন্ডভন্ড তিলোত্তমা। দু্র্যোগের ৪৮ ঘণ্টা পরও এখনও কলকাতার বেশ কিছু এলাকা জলমগ্ন। তা নিয়ে ফিরহাদের দাবি, খিদিরপুর, মোমিনপুর ও সেন্ট্রাল অ্যাভিনিউয়ের কিছু অঞ্চল ছাড়া কোথাও জল নেই। শহরের একাধিক এলাকায় সাধারণ মানুষ জল ও বিদ্যুৎ-এর দাবিতে বিক্ষোভ দেখাচ্ছে। সব মিলিয়ে আমফানের ও করোনার কাঁটায় শহরের চেনা ছবি উধাও। ‘সাতদিন সময় দিন, তার মধ্যে কলকাতাকে সচল করে দেব।’ ঘূর্ণিঝড় আমফান পরবর্তী পরিস্থিতি নিয়ে কলকাতা পুরসভায় সাংবাদিক সম্মেলনে আশ্বাস দিলেন প্রশাসক ফিরহাদ হাকিম। একইসঙ্গে তিনি জানিয়েছেন, শহর কলকাতায় বিস্তীর্ণ অঞ্চলে বিদ্যুত্‍সংযোগ বিচ্ছিন্ন। তা নিয়েও আশ্বস্ত করেছেন ফিরহাদ।

এদিন কলকাতা পুরসভায় সিইএসসি কর্তৃপক্ষ, দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের বৈঠক হয়। কলকাতার যে সমস্ত এলাকা বিদ্যুত্‍হীন সেখানে দ্রুত যাতে পরিষেবা স্বাভাবিক করা হয় তার জন্য সিইএসসি কর্তৃপক্ষকে জানিয়েছেন ফিরহাদ। তিনি জানিয়েছেন, ‘আয়লার পর ওড়িশা দেড় মাস সময় নিয়েছিল স্বাভাবিক ছন্দে ফিরতে। একটু সময় তো দিতেই হবে। অনন্ত সাতদিন লাগবে কলকাতাকে স্বাভাবিক করতে। ফের সচল করতে হলে এই সময়টুকু দিতেই হবে।’ জমা জল নিয়ে কলকাতা পুরসভার উপর ক্ষোভ বেড়েছে মানুষের।  তিনি জানিয়েছেন, আজ শুক্রবার নাহলে আগামিকাল, শনিবারের মধ্যে বিদ্যুত্‍সংযোগ জুড়ে দেওয়া হবে। শনিবারের মধ্যে বিদ্যুত্‍ সমস্যা মিটে যাবে। দরকার পড়লে আমি নিজে দাঁড়িয়ে থেকে আমি কাজ শেষ করব।’

আরও পড়ুন: আইসিএসই এবং আইএসসি-এর বাকি পরীক্ষার রুটিন প্রকাশিত হল

ফিরহাদ জানিয়েছেন, ‘এত বড় বিপর্যয় হবে কে ভেবেছিল। কেউই প্রস্তুত ছিল না। কিন্তু এখন ঝগড়া করার সময় ন। আমার কাছে জাদুকাঠি নেই। যে আমি ম্যাজিক করে সব ঠিক করে দেব। কেউই পারবে না। আমিও সিইএসসিকে বলেছি, পারস্পরিক দোষারোপ করার সময় নয়। গাছ কাটা নিয়ে দুই কর্তৃপক্ষই মিলে কাজ করতে হবে। সিইএসসি কলকাতা পুরসভার অধীনে নয়। তাই আমরা আজ সমন্বয় বৈঠক করে সবকিছু ঠিক করার চেষ্টা করছি।’ তিনি বলেন, খিদিরপুর, মোমিনপুর, সেন্ট্রাল অ্যাভিনিউ ছাড়া কোথাও জল জমে নেই। ভেঙে পড়া ল্যাম্প পোস্ট সরিয়ে দেওয়া হবে। টালিগঞ্জ, যাদবপুরে তার সরাতে দুইদিন সময় চেয়েছে সিইএসসি। ছোট পাম্পিং স্টেশন চালু করবে সিএসই।

 

 

 

Related Articles

Back to top button
Close