fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এবিটিএর উদ্যোগে গোয়ালতোড়, ঘাটালে ত্রাণ বিতরণ

ভাস্করব্রত পতি, তমলুক: নিখিল বঙ্গ শিক্ষক সমিতির চন্দ্রকোনা রোড আঞ্চলিক শাখার উদ্যোগে গোয়ালতোড় ও ঘাটালে ত্রাণ সামগ্রী বিতরণ করা হল এদিন। গড়বেতা ৩ নং ব্লকের গোয়ালতোড় থানার অন্তর্গত নলবনা পঞ্চায়েতের মঙ্গলপাড়া গ্রামের ৯০ টি দুঃস্থ ও অসহায় পরিবারের হাতে মুড়ি, চিড়ে, সরিষার তেল, লবণ, নানা ধরনের মশলা, সাবান সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়। এদিনের কর্মসূচিতে শিক্ষক নেতৃত্ব সুবীর সিনহা, স্বপন মন্ডল, সন্দীপ মুখার্জি, নীলাঞ্জন ব্যানার্জী, গণ আন্দোলনের নেতা নিমাই কোলে, ছাত্রনেতা অভি কোলে প্রমুখ উপস্থিত ছিলেন। মঙ্গলপাড়া শাখা অফিস প্রাঙ্গণে আয়োজিত এই কর্মসূচি গোয়ালতোড় থানার এ এস আই জয়দেব মন্ডল ও অন্যান্য পুলিশ কর্মীরাও উপস্থিত ছিলেন।

অন্যদিকে এবিটিএর ঘাটাল আঞ্চলিক শাখার উদ্যোগে ঘাটাল শহরের নিকট খড়ার সিংপুরের আদিবাসী পাড়ার ৫০ টি পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়। এখানে শিক্ষক নেতৃত্ব সুমন ঘোষ ও গণ আন্দোলনের নেতা চিন্ময় পাল ও সোমা বাগাল উপস্থিত ছিলেন। এবিটিএ’র জেলা সম্পাদক বিপদতারণ ঘোষ উভয় কর্মসূচিতে যুক্ত সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের পেটে লাথি: স্নেহের পরশ ভূমিষ্ঠতেই বাঁধা

পাশাপাশি তিনি আরও জানান, তাঁদের এই ক্ষুদ্র প্রয়াস মানুষের কিছুটা হলেও কাজে লাগলে তাঁরা খুশি হবেন এবং আগামী দিনে তাঁদের সংগঠনের উদ্যোগে এবং সদস্য সদস্যাদের সহযোগিতায় পর্যায়ক্রমিক ভাবে পশ্চিম মেদিনীপুর জেলায় সমিতির ২৬ টি শাখার মাধ্যমে মানুষের পাশে থাকার চেষ্টা করবেন।

করোনা ভাইরাস সৃষ্ট কঠিন প্রতিকূল পরিস্থিতিতে এবং সংকটকালে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে এই বামপন্থী শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) উদ্যোগ শিক্ষক মহলে সমাদৃত হয়েছে। শিক্ষকমহলের অভিযোগ, শিক্ষকরা যখন সংগঠনগতভাবে ত্রাণ বিতরণ করছেন, ব্যক্তিগতভাবে বিলি করছেন কিংবা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করছেন তখন সেই ত্রাণের দেওয়া অর্থ থেকে ক্লাবগুলিতে এক লক্ষ টাকা করে সরকারের বিলি করা আসলে ক্লাবগুলোকে মোচ্ছব করার অনুপ্রেরণা দেওয়া হচ্ছে।

Related Articles

Back to top button
Close