fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

সোনার দাম রেকর্ড গড়ল, ১০ গ্রামের দাম ৫১ হাজার টাকা  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রেকর্ড গড়ল সোনার দাম। ১০ গ্রাম সোনার দাম ৫০ হাজার টাকা পেরিয়ে গেল। করোনার জেরে শেয়ার বাজারে বিনিয়োগ করছেন না কেউ। অর্থনীতি দুর্বল হয়ে পড়েছে। যার জেরে এই দাম বৃদ্ধি বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সোনার এই মূল্যবৃদ্ধি ইতিহাস গড়েছে। এই প্রথমবার ভারতের বাজারে ১০ গ্রাম সোনার দাম হল ৫০ হাজার টাকা। পাল্লা দিয়ে সর্বকালের সব রেকর্ড ভেঙে দিয়েছে রুপোর দামও। কলকাতায় এই মুহূর্তে ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম প্রায় সাড়ে ৫১ হাজার টাকা।

বুধবার সোনার মাল্টি কমোডিটি এক্সচেঞ্জসূচক ১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার ফলে একধাক্কায় অনেকটাই দাম বেড়ে গেছে সোনার। আজকের দিনে ১০ গ্রাম সোনার দাম ৫০ হাজার ১০ টাকা।সোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দাম। রুপোর বর্তমান দাম গিয়ে দাঁড়িয়েছে ৬০,৬১৯ টাকায়। যা এখনও পর্যন্ত সর্বকালের রেকর্ড।

[আরও পড়ুন- কত হতে পারে করোনা ভ্যাকসিনের দাম? স্পষ্ট করলেন সিরামের কর্ণধার]

উল্লেখ্য, করোনা মহামারীর জেরে আন্তর্জাতিক বাজারে বেশ কিছুদিন ধরেই বাড়ছিল সোনা-রুপোর দাম। সরাসরি যার প্রভাব পড়ছে ভারতীয় বাজারেও। সোনার এই মূল্যবৃদ্ধির ফলে স্বর্ণ ব্যবসায়ীরা অনিশ্চয়তায় মধ্যে দিন কাটাচ্ছেন।

সোনা-রুপোর এই মূল্যবৃদ্ধি নিয়ে বিশেষজ্ঞরা বলছেন যে, শেয়ার বাজারে নিশ্চয়তা না পেলে বিনিয়োগকারীরা বরাবরই সোনার দিকে ঝোঁকেন। করোনা পরিস্থিতি ঠিক না হলে সনা-রুপোর দাম কমবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

 

 

Related Articles

Back to top button
Close