fbpx
গুরুত্বপূর্ণদেশ

সুখবর! দীপাবলিতেই মিলবে ৫ জি পরিষেবা, ঘোষণা মুকেশ আম্বানির

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বর্তমান সময়ে মানুষ ইন্টারনেট ছাড়া অচল। এবার ৫ জি ইন্টারনেট পরিষেবার অপেক্ষায় দেশবাসী। সম্প্রতি প্রধানমন্ত্রী কয়েকদিন আগেই ঘোষণা করেন খুব শীঘ্রই ৫ জি পরিষেবা পেতে চলেছে দেশবাসী।

সাধারণ মানুষের জন্য সুখবর।  চলতি বছর দীপাবলিতে ৫জি পরিষেবা শুরু করছে জিও। সোমবার অনুষ্ঠিত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বার্ষিক সভায় এই ঘোষণা করেন সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি। তিনি বলেন, ভারতে ৫জি পরিষেবা দেওয়ার জন্য ২ লাখ কোটি টাকা বিনিয়োগ করছে রিলায়েন্স। প্রাথমিক পর্যায়ে দেশের চার মেট্রো শহরে ৫জি পরিষেবা চালু করছে জিও। তারপর ধীরে ধীরে অন্যান্য শহরে এই পরিষেবা পৌঁছবে বলে জানিয়েছে রিলায়েন্স। দেশের চার সবচেয়ে বড় শহর দিল্লি, কলকাতা, মুম্বাই এবং চেন্নাই-এ প্রথম ৫ জি পরিষেবা শুরু করতে চলেছে রিলায়েন্স জিও। দীপাবলি-র মধ্যেই এই উচ্চ গতির ইন্টারনেট সুবিধা পাবেন কোটি কোটি জিও গ্রাহকরা।

এই প্রসঙ্গে মুকেশ আম্বানি বলেন, দীপাবলির মধ্যে, আমরা একাধিক গুরুত্বপূর্ণ শহর জুড়ে জিও ৫ জি চালু করব। আর ২৩ ডিসেম্বরের মধ্যে, আমরা ভারতের প্রতিটি শহরে ৫জি পরিষেবা পৌঁছে দেব। আগামী ১৮ মাসে ১০ কোটি গ্রাহকদের উচ্চ গতির ফিক্সড ব্রডব্যান্ডের সঙ্গে সংযুক্ত করার পরিকল্পনা করেছে জিও।

 

 

Related Articles

Back to top button
Close