fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সুখবর, দেশে ফের কমল করোনা সংক্রমণের হার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে আরও নামল করোনা সংক্রমণের গ্রাফ। জানা গিয়েছে, বিগত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩২,৯৮১ জন। যা কিনা রবিবারের থেকে ৮ শতাংশ কম। ৪ লাখের নীচে নেমে গিয়েছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। কমেছে মৃতের সংখ্যাও। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৯১ জনের।

 

এ বিষয়ে সোমবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২,৯৮১ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৯৬,৭৭,২০৩ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৩,৯৬,৭২৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯১,৩৯,৯০১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯,১০৯ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯৪.৪৫%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৪০,৫৭৩। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৯১ জনের। মৃতের হার ১.৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ৮,০১,০৮১ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

 

উল্লেখ্য, বিগত সোমবারই দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের নীচে নেমেছিল। আক্রান্ত হন ৩৮ হাজারের কিছু বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ছাড়িয়ে যায়। তবে কমে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। সেই ধারাই অব্যাহত থাকে মঙ্গলবারও। আরও কমে সংক্রমিতের সংখ্যা এবং অ্যাক্টিভ রোগীর সংখ্যা। বাড়তে থাকে সুস্থতার হার। জানা গিয়েছে, মঙ্গলবার করোনায় আক্রান্ত হন ৩১ হাজার মানুষ। মৃত্যু হয় আরও ৪৮২ জনের। তবে বুধবার সংক্রমিত ও মৃতের সংখ্যা সামান্য বাড়ে। আক্রান্ত হন ৩৬ হাজার মানুষ। মৃত্যু হয় আরও ৫০১ জনের। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ লক্ষের গণ্ডি অতিক্রম করে। সংক্রমিত হন আরও ৩৬,৬৫২ জন। মৃত্যু হয় ৫১২ জনের। সুস্থ হয়ে ওঠেন সাড়ে ৯০ লক্ষের উপর আক্রান্ত। একই ধারা অব্যাহত ছিল রবিবারও। সে দিন ভারতে নতুন করে কোভিডে আক্রান্ত হন ৩৬,০১১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় আরও ৪৮২ জনের। সুস্থতার সংখ্যা ছাড়িয়ে যায় ৯১ লক্ষ। সোমবার গ্রাফ আরও নামে।

 

এ দিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের রবিবারের প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৪৩ জন। সেখানে দৈনিক সুস্থতার সংখ্যা ৩ হাজার ১৬৭। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ০২ হাজার ৮৪০। সুস্থ হয়ে উঠেছেন ৪ লক্ষ ৭০ হাজার ২২৩ জন।

Related Articles

Back to top button
Close