fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দক্ষিণ দিনাজপুরের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি হলেন গোতম দাস

দুলাল সিংহ, দক্ষিণ দিনাজপুর: দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের পদে বড় সড় রদবদল. দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতির পদে অসীন হলেন গোতম দাস এবং দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের চেয়ারম্যান পদে দায়িত্বে এলেন তৃণমূল কংগ্রেসের বরিষ্ঠ নেতা শংকর চক্রবর্তী।

প্রসঙ্গত, দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গের একাধিক জেলায় তৃণমূল কংগ্রেসের দলীয় নেতৃত্বের পদে বড়সড় রদবদল হতে দেখা যায় বৃহস্পতিবার। দলীয় নেতৃত্বের পদে রদবদল হওয়া জেলাগুলির মধ্যে দক্ষিণ দিনাজপুর অন্যতম। তৃণমূল কংগ্রেসের দলীয় সূত্র মারফৎ খবর এদিন বৈকাল ৩টা নাগাদ তৃণমূল নেত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল নেতৃত্বের সাথে মিটিং করেন এবং তারপরেই তৃণমূলের দলীয় সূত্র মারফৎ দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের পদের রদবদলের বিষয়টি সংবাদমাধ্যমের সামনে আসে।

জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি ও চেয়ারম্যান পদের জন্য যথাক্রমে গৌতম দাস ও শংকর চক্রবর্তীকে তৃণমূল নেত্রী দায়িত্ব দেওয়ার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলায় সাংগঠনিক কাজে গতি বাড়াতে সুভাষ চাকী ও ললিতা টিজ্ঞা-কে দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের কো-অর্ডিনেটরের দায়িত্ব এদিন প্রদান করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জ্জী। অপরদিকে দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের পূর্বতন জেলা সভাপতি অর্পিতা ঘোষ-কে দলের রাজ্য কমিটির সদস্যা হিসাবে কাজ করার দায়িত্ব অর্পণ করেছে তৃণমূলের রাজ্য নেতৃত্ব। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পাওয়ার পর তৃণমূল নেতা শংকর চক্রবর্তী তার প্রতিক্রিয়ায় জানান ২০২১-এর নির্বাচনকে লক্ষ্য রেখেই দলকে এগিয়ে নিয়ে যেতে হবে, সর্বস্তরের যে সমস্ত কর্মী ও নেতৃত্ব আছে তাদের সকলের সহযোগীতা নিয়ে ২০২১-এর নির্বাচনের লক্ষ্যে দলকে আমরা এগিয়ে নিয়ে যাব।

একইসঙ্গে তিনি এও জানান নেত্রী তাকে যখন যে দায়িত্ব দিয়েছে তখন তিনি তার সাধ্যমত সেই দায়িত্ব পালনের চেষ্টা করেছেন এবং এবারও সেইভাবে তিনি সেই দায়িত্ব পালনের চেষ্টা করবেন। এদিন দায়িত্বলাভের পর শংকর চক্রবর্তী স্পষ্ট জানিয়ে দেন ছোট-বড় দুর্ণীতি যাতে না হয়-সবকিছু যাতে স্বচ্ছতার সঙ্গে হয় তা তিনি নজর রাখবেন। অপরদিকে দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের নবনিযুক্ত সভাপতি গৌতম দাস বলেন সবাইকে নিয়ে আলাপ আলোচনার মাধ্যমে দলকে সংগঠিত করতে হবে এটাই মূল কাজ যাতে সংগঠনকে আরও মজবুত করা যায়।

Related Articles

Back to top button
Close