fbpx
অসমদেশহেডলাইন

কাটিগড়ায় বিজেপির টিকিট পাচ্ছেন গৌতম রায় !

ইমাদ উদ্দিন মজুমদার, কাটিগড়া: দল বদলের পর থেকে শোনা যাচ্ছিল কাটিগড়ার দিকেই নাকি পাখির চোখ প্রাক্তন মন্ত্রী গৌতম রায়ের। দু’হাজার একুশের বিধানসভা নির্বাচনে কাটলিছড়ার পরিবর্তে কাটিগড়াতে ভরসা প্রাক্তন মন্ত্রীর।
কংগ্রেসের জার্সি বদল করে বিজেপি হওয়ার পর কয়েকবার এই বিধানসভা কেন্দ্র ঘুরেও গেছেন।এখানকার নিজের অনুগতদের সঙ্গে যথারীতি যোগাযোগও ছিল।তবে সরাসরি মুখ খোলেনি তিনি।গৌতমবাবু নিজে কিছু না বললেও গত চব্বিশ ঘন্টা থেকে বিভিন্ন মহলে চাউর হচ্ছে গেরুয়া দলের টিকিট নাকি পাকা হয়ে গেছে তাঁর।
দলের এক বৈঠকে বিষয়টি পাকা হয়েছে শনিবার। এ খবরে কাটিগড়ার গৌতম বাহিনী বেজায় খুশি।দু’দিনের মধ্যে প্রাক্তন এই মন্ত্রী বরাকে ফিরছেন।তখন কাটিগড়ায় এসে ওয়ার্ম আপ সেশন শুরু করবেন বলেও খবর। কাটিগড়া বিধানসভা বিজেপির শক্ত ঘাঁটি। একটানা তিন বার এখান থেকে গেরুয়া দলের টিকিটে বিধায়ক হয়েছিলেন কালীরঞ্জন দেব।
তখন বিজেপির তেমন প্রভাব ছিল না রাজ্যে। পুরো রাজ্যে হাতেগুণা কয়েক জন বিধায়ক ছিলেন গেরুয়া দলের। তারপরও কালীবাবু হ্যাট্রিক করেন।আজমলের দলের উত্থানে কালীবাবুর সাম্রাজ্যের পথন হয়।বিধায়ক হন মওলানা আতাউর রহমান মাঝারভূঁইয়া।দশ বছর বিধায়ক ছিলেন তিনি।
২০১৬  সালের নির্বাচনে ফের পালাবদল হয়। গেরুয়া দল থেকে বিধায়ক হন অমরচাঁন্দ জৈন।এখন রাজ্যে বিজেপি সরকার।ফলে গেরুয়া দলের এই পুরানো দুর্গ এখন পুরো ফর্মে রয়েছে। ফলে প্রাক্তন মন্ত্রী গৌতম রায়ের চোখ এই কেন্দ্রের দিকে। গৌতমবাবু শুধু শুধু যে এখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছেন তা নয়। সেই আগে থেকেই প্রাক্তন এই মন্ত্রীর ভাল একটা অনুগামী রয়েছেন এখানে।দল বদল করার পরও এই অনুগামীদের ভাটা পড়েনি।
ফলে সবকিছু বিবেচনা করে কাটলিছড়ার পরিবর্তে কাটিগড়াকেই নিজের ঘুরে দাঁড়ানোর হাতিয়ার করতে চাইছেন তিনি।বিষয়টা বেশ কিছু দিন থেকে গৌতম অনুগতদের মধ্যে চর্চায় থাকলেও গত চব্বিশ ঘন্টা থেকে তা ছড়িয়ে পড়েছে সর্বত্র।
সূত্রে খবর,কাটিগড়ায় বিজেপির টিকিট পাচ্ছেন গৌতম রায়।এমন সিদ্ধান্ত নাকি পাকা হয়ে গেছে।বর্তমান বিধায়ক অমরচাঁন্দ জৈনকে ছিটকে টিকিট প্রাপ্তির দৌঁড়ে বাজিমাত করেছেন প্রাক্তন এই কংগ্রেসি মন্ত্রী। বর্তমান বিধায়কের উপর দল ভরসা রাখতে পারছে না।যার জন্য এই কেন্দ্র যাতে হাতছাড়া না হয় তার জন্য গৌতমে ভরসা দেখাচ্ছে গেরুয়া দল।সূত্রটি জানায়,দলের এক উচ্চ পর্যায়ের আলোচনায় গৌতম রায়ের নাম কাটিগড়ার জন্য প্রথম স্থানে বিবেচনায় রাখা হয়েছে।
সূত্রটি জানায়,বড় রকমের কোন পরিবর্তন না হলে একুশের নির্বাচনে কাটিগড়ায় গৌতম রায়ে গেরুয়া দলের টিকিট প্রাপ্তি একপ্রকার নিশ্চিত।এক্ষেত্রে বিধায়ক অমরচাঁন্দ জৈনের কাল হয়েছে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া।অমরবাবুর বিরুদ্ধে প্রবল প্রতিষ্ঠান বিরোধী হাওয়া বইছে কাটিগড়ায়।স্থানে স্থানে অমরবাবুর বিরুদ্ধে বিক্ষোভ পর্যন্ত চলছে।আর এতে দল তাঁর উপর ভরসা দেখাতে পারছে না।প্রাক্তন মন্ত্রী গৌতম রায় কাটিগড়া থেকে প্রতিদ্বন্দ্বিতা করার খবরে তাঁর অনুগামীরা বেজায় খুশি।
তবে বিষয়টাকে তেমন পাত্তা দিতে চাইছেন না বিধায়ক অমরচাঁন্দ জৈনের সমর্থকরা।তাঁদের কথায়,দেখবেন শেষ হাসিটা অমরচান্দ জৈনই হাসবেন।কে টিকিট পাবেন আর কে পাবেন না তা সময়ই বলবে।

Related Articles

Back to top button
Close