fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

খড়দহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত নতুন রুটে সরকারি এসি বাস পরিষেবা চালু

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : অফিস যাত্রী ও নিত্য যাত্রীদের কথা চিন্তা করে খড়দহ ও সেক্টর ফাইভ এর মধ্যে নতুন রুটে এসি বাস পরিষেবা চালু হল খড়দহ থেকে নিউটাউন রাজারহাট পর্যন্ত। সবুজ পতাকা নেড়ে এই নতুন রুটের বাস পরিষেবার উদ্বোধন করেন দমদম কেন্দ্রের সাংসদ  অধ্যাপক সৌগত রায়। এছাড়া ভার্চুয়ালি এই বাস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে সকলকে শুভেচ্ছা জানান খড়দহ বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য পরিবহন দফতরের আধিকারিকরা ।
এই নতুন রুটের বাসটি প্রতিদিন খড়দহ পৌরসভার সামনে থেকে ছেড়ে এয়ারপোর্ট সেক্টর ফাইভ হয়ে রাজারহাট নিউটাউন বাস ডিপো পর্যন্ত যাবে। খড়দহ থেকে শেষ গন্তব্য পর্যন্ত এই এ সি বাসের ভাড়া পঞ্চান্ন টাকা ধার্য করা হয়েছে । সকালে অফিস টাইমে এবং বিকেলে তথ্য প্রযুক্তি সংস্থা ছুটির পর এই সরকারি বাস ব্যবহার করে ফের নিত্য যাত্রীরা একই বাসে খড়দহে ফিরে আসতে পারবেন।
বাস উদ্বোধনের পর সাংসদ সৌগত রায় বলেন, “কাল থেকে লোকাল ট্রেন চলাচল শুরু হচ্ছে । নিত্যযাত্রীরা কিছুটা সুবিধা পাবেন । তবে এর ফলে করোনা বেড়ে যাবে কি না জানি না । সেটা পরে বোঝা যাবে । এদিকে খড়দহ পুরসভার সামনে থেকে সেক্টর ফাইভ পর্যন্ত এই যে এ সি বাস পরিষেবা চালু করা হল এর ফলে খুবই উপকৃত হবে তথ্য প্রযুক্তি সংস্থার কর্মীরা । তারা সকালে কাজে গিয়ে সন্ধ্যায় একই বাসে ফিরে আসতে পারবে ।” নতুন এই বাস এই রুটে চালু হওয়ায় খুশী নিত্যযাত্রীরা সকলেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন ।

Related Articles

Back to top button
Close