fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

“দুয়ারে সরকার” কর্মসূচি শুরু কোলাঘাটে, খোঁচা বিরোধীদের

বাবলু বন্দোপাধ্যায়, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকে রাজ্য সরকারের “দুয়ারে সরকার” কর্মসূচি শুরু হলো। প্রথম দিন থেকেই উৎসাহী মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। রাজ্য সরকার বেশ কয়েকটি প্রকল্প শুরু করেছে সাধারণ মানুষের স্বার্থে। প্রকল্পগুলিকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই কর্মসূচি। কোলা ইউনিয়ন হাই স্কুলে প্রথম দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন  কোলাঘাট ব্লক  আধিকারিক মদন মোহন মন্ডল।  বিভিন্ন প্রকল্প গুলির মধ্যে সবচেয়ে বেশি মানুষের উৎসাহ লক্ষ্য করা গেছে স্বাস্থ্য সাথী কার্ড পাওয়ার জন্য।

ঘন্টার পর ঘন্টা  অপেক্ষা করতে দেখা গেছে মানুষজনকে।  রাজ্য সরকারের প্রকল্প গুলির মধ্যে খাদ্য সাথী, অনগ্রসর সম্প্রদায়ের শংসাপত্র,শিক্ষাশ্রী,  জয় জহর, তপশিলি বন্ধু,কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী,এমজিএনআরইজিএস,ভূমি রাজস্ব, কৃষি সম্প্রসারণ, সহ বেশ কয়েকটি প্রকল্প সরকারি কর্মীরা জনসাধারনের কাছে উপস্থাপনা করছে।

কোলাঘাট ব্লক আধিকারিক মদন মোহন মন্ডল বলেন, রাজ্য সরকারের ঘোষণা মতো এই কর্মসূচি। এই কর্মসূচি সাধারণ মানুষদের জন্যই,মানুষজন উৎসাহ নিয়েই আসছে সেইসঙ্গে সুবিধাগুলি পাচ্ছেন। অন্যদিকে এই কর্মসূচি নিয়ে কটাক্ষ করতেও ছাড়েনি বিরোধী রাজনৈতিক দল বিজেপি। পাঁশকুড়া বিধানসভা কেন্দ্রের ভারতীয় জনতা পার্টির অন্যতম নেতা দেবব্রত পট্টনায়ক বলেন এই সরকার প্রায় ১০ বছরে পা দিয়েছে। হঠাৎ করে মানুষের জন্য “দুয়ারে সরকার” কর্মসূচি নিয়ে চমক দিতে চাইছে সরকার। তাহলে এত প্রকল্প চালু করেও এখনো মানুষজন কে লাইনে দাড়াতে হচ্ছে। এ থেকে একটা কথাই বলা যায় যে সমস্ত প্রকল্পগুলো চালু করা হয়েছিল তা থেকে মানুষ বঞ্চিত ছিল, নাহলে যে কর্মসূচি  সরকার গ্রহণ করেছে তার পরিষেবা পাওয়ার জন্য ছুটে আসতে হচ্ছে কেন।

 

Related Articles

Back to top button
Close