fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

আম্ফান মোকাবিলায় রাজ্যের প্রস্তুতির প্রশংসায় রাজ্যপাল, মুখ্যমন্ত্রীকে ট্যুইট ধনকরের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ‘আম্ফান’ মোকাবিলায় রাজ্যের প্রস্তুতির প্রশংসায় রাজ্যপাল, মুখ্যমন্ত্রীকে নিয়ে ট্যুইট করলেন ধনকর। প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফানের আগমন বার্তায় উদ্বেগপ্রকাশ করলেন রাজ্যপাল । বাংলায় টুইট করে তিনি সকলকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি, দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রীর দফতর এবং মুখ্যমন্ত্রীর দপ্তর যেভাবে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে, একযোগ তারও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। আজ সকালেই পরপর তিনটি টুইট করে আমফান নিয়ে সতর্কবার্তা দিয়েছেন রাজ্যপাল।

তিনি বলেন, এই আমফান আছড়ে পড়বে ২০ই মে। পূর্ব মেদিনীপুর,দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, হাওড়া হুগলি কলকাতা এই সাইক্লোন এর দ্বারা ক্ষতির আশঙ্কা রয়েছে।এনডিআরএফ ও ইন্ডিয়ান কোস্ট গার্ড ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে। ইন্ডিয়ান কোস্ট গার্ডের জাহাজ এবং এয়ারক্রাফট প্রতিনিয়ত মত্‍স্যজীবীদের ফিরে আসার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছে। আবহাওয়া দপ্তরের উপর গর্ব অনুভব করছি তাদের এই বিজ্ঞানসম্মত সাফল্য এসেছে এত নিখুঁত পূর্বাভাস দেওয়ার জন্য।এই সময় রাজনীতি নামক জীবাণু কে দূরে রাখাই ভালো।”

আরও পড়ুন: ১৯৯৯-এর সুপার সাইক্লোন! ২১ বছর পরে সেই দুঃস্বপ্নই কি ফিরে আসতে চলেছে আবার?

করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের মাঝেই নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে সুপার সাইক্লোন আম্ফানকে ঘিরে। প্রবল শক্তি নিয়ে এই ঘূর্ণিঝড় বুধবারই আছড়ে পড়তে পারে বাংলা, ওড়িশার উপকূল অঞ্চলে। তার প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এ বিষয়ে চূড়ান্ত সতর্ক থাকার কথা বলেছেন।

Related Articles

Back to top button
Close