fbpx
কলকাতাহেডলাইন

সিঙ্গুর, নন্দীগ্রামে যান চোখ খুলে যাবে, জবাবী চিঠির পাল্টা, মমতাকে তোপ ধনকরের

নিজস্ব প্রতিনিধি ,কলকাতা: রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে ডিজিকে তলব করায় রাজ্যপালকে শনিবার কড়া চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। সংবিধানের ধারা উল্লেখ করে রাজ্যপালের ক্ষমতার সীমার বিষয়ে তোপ দেগেছেন। রাত পোহালেই রবিবার পাল্টা তোপ দাগলেন ধনকর।

এদিন দুটি টুইট করেন রাজ্যপাল। প্রথম টুইটে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কৃষকদের বঞ্চনার অভিযোগ তোলেন। একইসঙ্গে তিনি বলেন, মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম বা সিঙ্গুরে গিয়ে দেখে আসুন কৃষকরা কী অবস্থায় রয়েছে। রাজ্য রাজনীতি নিয়ে যাঁরা খোঁজ খবর রাখেন তাঁরা জানেন মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক উত্থানের নেপথ্যে সিঙ্গুর, নন্দীগ্রামের কী ভূমিকা। আর সে কারণেই রাজ্যপালের এই খোঁচা, এমনটাই মনে করছে তথ্যাভিঞ্জ মহল।

এদিন দ্বিতীয় টুইটে রাজ্যের প্রশাসনিক ব্যবস্থার দিকে আঙুল তুললেন রাজ্যপাল। তিনি টুইটে অভিযোগ করেছেন, যেভাবে গোটা দেশের সরকার চলে তার একেবারে বিপরীত পদ্ধতিতে রাজ্য সরকার চলছে। আম্ফানের ত্রাণ নিয়েও তিনি দুর্নীতির অভিযোগ আরও একবার করে স্বচ্ছতার প্রয়োজনের কথা বলেন।

এদিকে বিএসএনএলের ঠিকা শ্রমিকরা রাজ্যপালের কাছে অভাব অভিযোগ জানানোর জন্য সময় চেয়েছিলেন। কিন্ত তাঁদের সঙ্গে দেখা করতে রাজি হননি ধনকর। এর প্রতিবাদে ৩০ সেপ্টেম্বর ধর্মতলায় ধিক্কার মিছিলের ডাক দিলেন বিএসএনএলের ঠিকা শ্রমিকরা।

Related Articles

Back to top button
Close