fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যপাল সাংবিধানিক সীমানার বাইরে যাচ্ছেন: সুজন চক্রবর্তী

শ্যাম বিশ্বাস, উত্তর ২৪ পরগনা: রাজ্যপাল পদের প্রয়োজন না থাকলেও রাজ্যপাল সাংবিধানিক সীমানার বাইরে যাচ্ছেন জানিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের তীব্র সমালোচনায় মুখর হলেন বাম নেতা সুজন চক্রবর্তী।

রাজ্যপালের উচিত সাংবিধানিক গন্ডির মধ্যে থাকা যা বর্তমান রাজ্যপাল অনেকাংশে লঙ্ঘন করছেন, মত বাম পরিষদীয় নেতার। বারাসাতে ‘ ন্যায্য মূল্যের সবজি বিক্রয়’ ও  শ্রমজীবি ক্যান্টিনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একটানা রাজ্যপাল-বিজেপি রাজনৈতিক সম্পর্ক এবং তৃণমূলের রাজ্যপাল প্রসঙ্গে পূর্বতন রাজনৈতিক অবস্থানকে লক্ষ্য করে তোপ দেগে যান সুজন চক্রবর্তী।

[আরও পড়ুন- ভয়াবহ আগুন কেষ্টপুরে, অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু জ্যোতিষী জয়ন্ত শাস্ত্রীর]

অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যের ছবি জনসমক্ষে আনার বিষয়ে রাজ্যপালের নিন্দা পাশাপাশি  একদা তৃণমূলের রাজ্যপালকে রাজনৈতিক মঞ্চে ব্যবহারের কড়া সমালোচনা করেন সুজন চক্রবর্তী।

সুজন চক্রবর্তী রবিবার বারাসাতে এসে আবার দাবী করেন দেশের ভবিষ্যৎ বামেরাই। তৃণমূল বিজেপিকে রাজ্যে দায়িত্ব নিয়ে রাজনৈতিক উত্থানে সহায়তা করেছে – বাম তত্ব পুনরায় উল্লেখ করে বিজেপি বা তৃণমূলের অবসানে বামেদের কংগ্রেস সহ  অন্য অসাম্প্রদায়িক শক্তির সঙ্গে রাজনৈতিক আতাতই পথ। তবে এই পথ দেশের সর্বত্র অনুসৃত হতে পারে না, কেরলে কংগ্রেসের সাথে কুস্তি ও রাজ্যে দোস্তি প্রসঙ্গে ব্যাখ্যা সুজন চক্রবর্তীর।

 

Related Articles

Back to top button
Close