fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

স্বাধীনতা দিবসে চা চক্রে অনুপস্থিত মুখ্যমন্ত্রী, ”আমি বাকরহিত”, টুইটে তোপ রাজ্যপালের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেড রোডে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের পর মুখ্যমন্ত্রী সকালেই রাজভবনে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন রাজ্যপালের সঙ্গে। কিন্তু বিকেলের চা চক্রে অনুপস্থিত ছিলেন মমতা। আর তা নিয়ে শনিবার রাতেই ক্ষুব্ধ রাজ্যপাল টুইটে লিখলেন ‘আমি বাকরহিত।’ পাশাপাশি গুরুতর অভিযোগ এনেছেন রবিবার। তাঁর অভিযোগ রাজভবনের উপর নজরদারি চালানো হচ্ছে।

আরও পড়ুন: ফের নিম্নচাপ, আগামী সপ্তাহ থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

শনিবার রাতের টুইটে চা চক্রের একাধিক ছবি টুইট করেন রাজ্যপাল। সেই ছবির মধ্যে একটি ফাঁকা চেয়ারের উল্লেখ করে লেখেন, ‘এই ফাঁকা চেয়ার মুখ্যমন্ত্রীর অনুপস্থিতির চিহ্ন বহন করছে। এই অনুপস্থিতি মোটেও রাজ্যের ইতিবাচক সংস্কৃতির সৌজন্য বহন করে না। আর এর পিছনে কোনও যুক্তিও নেই। রাজ্যের মুখ্যমন্ত্রী ও অন্য আধিকারিকদের রাজভবনের অনুষ্ঠানে অনুপস্থিতি আমাকে অবাক করেছে। স্বাধীনতা দিবসে স্বাধীনতা সংগ্রামীদের স্মরণে আয়োজিত এই অনুষ্ঠানে রাজ্য সরকারের এই ভূমিকায় আমি বাকরুদ্ধ।’

 

রবিবার রাজ্যপাল প্রশ্ন তুলেছেন রাজভবনের গোপন তথ্য কীভাবে রাজ্য প্রশাসনের সর্বোচ্চ স্তরে পৌঁছচ্ছে। তিনি বলেন, ‘ যিনি এই কাজ করুন না কেন শাস্তি পাবেন। তদন্ত শুরু হয়েছে।’ মুখ্যমন্ত্রীর নাম না করেই তাঁর কটাক্ষ ‘ নবান্নের কোন গোপন তথ্য নজরে এলে সতর্ক করতাম।’ মুখ্যমন্ত্রী ও রাজ্য প্রশাসনের সঙ্গে একাধিক ইস্যুতে এর আগেও সংঘাত হয়েছে রাজ্যপালের। দু’পক্ষের টুইট যুদ্ধ, পত্রবোমাও নতুন কিছু নয়। এবার স্বাধীনতা দিবসের দিনও সেই বিরোধের রেশ বজায় রইলো।

Related Articles

Back to top button
Close