fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

রাজ্যের পরিস্থিতি জানাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আজ বৈঠক রাজ্যপালের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সংবিধান মেনেই সাক্ষাৎ, রাজ্যের পরিস্থিতি তুলে ধরতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আজ বৈঠক ধনকর। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আগেই টুইটে রাজ্যকে খোঁচা দিয়ে রাজ্যপাল  জানালেন, ‘এই বৈঠক সম্পূর্ণ সাংবিধানিক। বললেন, রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতিই স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে তুলে ধরবেন তিনি। দায়িত্ব গ্রহণের পর থেকেই বিভিন্ন কারণে বারবার রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। রাজ্য সরকার এবং রাজ্যপালের সংঘাত নতুন নয়। বিভিন্ন ইস্যুতে কার্যত প্রতিদিনই রাজ্যসরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে জগদীপ ধনকরকে। তবে, সম্প্রতি বেশি কিছু ঘটনায় যে ভাবে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে, সেই পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের সাক্ষাত্ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

সম্প্রতি স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে উপার্চার্যদের সঙ্গে বৈঠক নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন ধনকর। পালটা ধনকরকে আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সোমবার টুইটে অমিত শাহের সঙ্গে বৈঠকের কথা জানিয়ে মুখ্যমন্ত্রীকে ফের এক হাত নিলেন ধনকর। টুইটে লিখলেন, “পশ্চিমবঙ্গের চিন্তাজনক পরিস্থিতি নিয়ে আজ দুপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করব। রাজ্যের অবস্থা এবং যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার চলছে তা জানাব।”

আরও পড়ুন: একদিনেই সংক্রমিত ৪০ হাজার! দেশে মৃত্যুহার নেমেছে ২.৫ শতাংশেরও নিচে, দাবি স্বাস্থ্যমন্ত্রকের

আরও একটি টুইটে ধনকর  লেখেন, “সংবিধানের ১৫৯ ধারায় বর্ণিত রাজ্যপালের কর্তব্য মেনেই আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা হবে।”১৫৯ ধারাটি বিশ্লেষণ করে রাজ্যপাল বলেন, “সংবিধান রক্ষা এবং সংবিধান মেনে প্রশাসন চালাতে আমার প্রয়াস সর্বাত্মক হতে হবে। রাজ্যবাসীর কল্যাণ ও উন্নতিতে আমাকে সর্বক্ষণ নিয়োজিত থাকতে হবে। পশ্চিমবঙ্গ বাসীর প্রতি সেই দায়বদ্ধতার শপথ আমার রয়েছে।” রাজ্যপালের এহেন টুইট যথেষ্ট ইঙ্গিতবাহী বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। প্রসঙ্গত, হেমতাবাদের বিধায়কের মৃত্যুর পর  মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বিজেপি নেতৃত্ব সোজা রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছিল। পদক্ষেপ গ্রহণের আরজিও করেছিল। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই এদিনে রাজ্যপাল-স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ।

Related Articles

Back to top button
Close