fbpx
কলকাতাহেডলাইন

নারী নির্যাতন বাড়ছে, প্রতিকারের দাবিতে মমতাকে কড়া চিঠি ধনকরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের শনিবার সকালে পত্রবোমা পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকর। চিঠির উপজীব্য রাজ্যে নারী নির্যাতন বাড়ছে, অথচ প্রতিকার হচ্ছে না, প্রশাসন নিষ্ক্রিয়। চিঠিতে তিনি জানিয়েছেন, বিভিন্ন জেলা পুলিশের তরফে পাওয়া রিপোর্টের ভিত্তিতে এই প্রমাণ পেয়েছেন। এছাড়া সাংবিধানিক প্রধান হিসেবে তাঁর ভূমিকাকে প্রশাসন যে দৃষ্টিতে দেখছে, তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন । মুখ্যমন্ত্রীকে লেখা চিঠি তিনি টুইটও করেছেন।

কী লিখেছেন চিঠিতে?  রাজ্যপালের লেখা চিঠির শুরুতেই রাজ্যে গত তিনমাসে নারীদের উপর অত্যাচারের পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। এর প্রতিকারে প্রশাসনিক উদাসীনতা দেখে তিনি বিস্মিত বলেও জানিয়েছেন। এমনকী এ বিষয়ে মুখ্যসচিবকে রাজভবনের তরফে আলোচনার প্রস্তাব পাঠালেও, তার কোনও জবাব আসেনি বলে অভিযোগ। তিনি মুখ্যমন্ত্রীকে এর প্রতিকারে সদর্থক ভূমিকা নিতে অনুরোধ করেছেন।

আরও পড়ুন: বাঙালিরা বাংলাদেশি! মেঘালয়ে অস্তিত্ব সংকটে বঙ্গভাষীরা মুখ্যমন্ত্রী কনরাডকে স্মারকপত্র

তিনি চিঠিতে আরও লিখেছেন,’ মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের আমলে পুলিশ প্রশাসনের রাজনীতিকরণ হয়েছে। যা গণতন্ত্রের মূল ভিত্তিকে দুর্বল করে তুলছে।’ তিনি মনে করেন, এর প্রভাব জনমানসে পড়বেই।  কেন তিনি এমনটা বলছেন তার ব্যাখ্যাও দিয়েছেন। তিনি লিখেছেন,’সাংবিধানিক প্রধান হিসেবে  রাজ্যের নানা নেতিবাচক দিক তুলে ধরে সরকারকে সতর্ক করার চেষ্টা করেন, কিন্তু তাঁর এই ভূমিকাকে বারবার ‘ভিত্তিহীন’, ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে উল্লেখ করার যে নিদর্শন  দেখে আসছেন, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ‘

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close