fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

উত্তরবঙ্গে পাড়ি দিলেন রাজ্যপাল, সফর ঘিরে জল্পনা

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: উত্তরবঙ্গে একমাসের সফরে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকার। শনিবার সকালে নিজেই টুইট করে জানিয়েছেন, ট্রেনে তিনি উত্তরবঙ্গে যাচ্ছেন। সেখানকার মানুষের আশা আকাঙ্খার কথা জানতে এবং তার পূরণ করার লক্ষ্যে তাঁর পাহাড় সফর। তিনি আরও লিখেছেন, এখানকার পর্যটন শিল্পে প্রচুর সম্ভাবনা রয়েছে। যা এখানকার মানুষের জীবিকা, শিল্পের প্রচুর উন্নতি ঘটাবে।

প্রসঙ্গত দিন দুয়েক আগে তিনি টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক ও ৩০ নভেম্বর পর্যন্ত পাহাড় সফরের কথা জানিয়েছিলেন। সূত্রের খবর, ১ নভেম্বর তিনি পাহাড়ে একটি সাংবাদিক বৈঠক করবেন।

এদিন দুপুরে তিনি আরও একটি পোস্ট করেছেন, মালদা স্টেশনে মানুষের উষ্ণ অভ্যর্থনায় তিনি অভিভূত। মালদা ( উত্তর) সাংসদ খগেন মুর্মুর সঙ্গে সাক্ষাতের ছবিও পোস্ট করেন।
তবে রাজ্যপাল টুইটে যাই লিখুন, গোটা নভেম্বর মাস নিছক বেড়ানো বা বিশ্রামের জন্য গিয়েছেন এমনটা মনে করার কোনও কারণ নেই। রাজভবন সূত্রে খবর, গোটা নভেম্বর মাস জুড়ে তিনি পাহাড়ে থেকেই সমস্ত প্রশাসনিক কাজ করবেন। এই সময়ে তিনি উত্তরবঙ্গের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। এছাড়াও সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গেও দেখা করবেন।

রাজ্যের  বিশেষজ্ঞ মনে করছেন, এই একমাস পাহাড়ের রাজনৈতিক সমীকরণ, বিশেষ করে বিমল গুরুঙের সঙ্গে বিনয় তামাঙ, অনীত থাপাদের সম্পর্কের ওঠাপড়া গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। এমন সময়ে রাজ্যের সাংবিধানিক প্রধানের পাহাড়ে উপস্থিতি যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ। বিশেষ করে এই সফরের ঠিক আগেই তিনি রাজ্য প্রশাসন সম্পর্কে অনাস্থা প্রকাশ করে এসেছেন অমিত শাহের কাছে। ফলে তাঁর এই শৈলসফর ঘিরে রাজনীতির উত্তাপ কিছুই থাকবে না এমনটা কেউই আশা করছেন না।

Related Articles

Back to top button
Close