fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা পরিস্থিতিতে চিকিৎসা ছেড়ে অটো চালাচ্ছেন এক চিকিৎসক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে চিকিৎসা ছেড়ে অটো ছালাচ্ছেন এক চিকিৎসক। বেঙ্গালুরুর বল্লারি জেলার ৫৩ বছরের রবীন্দ্রনাথ এমএইচ নামের ওই চিকিৎসক বিগত ১৫ মাস ধরে কোনও বেতন পাচ্ছেন না বলে জানা গিয়েছে। তিনি বিগত ২৪ বছর ধরে স্বাস্থ্য এবং পরিবার মন্ত্রকের অধীনে চাইল্ড হেলথ অফিসারের পদে কর্মরত ছিলেন।

রবীন্দ্রনাথ এমএইচ জানিয়েছে যে, এই ঘটনায় দায়ী একজন আইএএস অফিসার। তিনি সাফ জানিয়েছেন যে,  ২০১৮ সালে ওই অফিসারকে অন্যত্র পোস্টিং পাইয়ে দেওয়ার ক্ষেত্রে সাহায্য করেননি তিনি। এরপরেই বেজায় চটে যান ওই অফিসার। বন্ধ হয়ে যায় রবীন্দ্রনাথের বেতন।

রবীন্দ্রনাথ আরও জানিয়েছেন যে, অন্যত্র পোস্টিং না হওয়ায় ওই আইএএস অফিসার বল্লারি জেলা পঞ্চায়েতের সিইও হিসেবে কাজ শুরু করেন। তখন সে স্বাস্থ্যকর্মীদের নিয়োগ নিয়ে ওরা একটি প্রযুক্তিগত ত্রুটি বের করে। সেই ত্রুটিতে ওই আইএস অফিসার রবিন্দ্রনাথের নাম ঢুকিয়ে দেয়। গতবছর জুন মাসে কাজ থেকে বরখাস্ত করা হয় রবীন্দ্রনাথকে। এই ঘটনার ৪ দিন পর কর্ণাটক অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যালে আবেদন করা হলে পুনরায় কাজে যোগদানের রায় দেওয়া হয়।

এরপর চলতি বছর জানুয়ারি মাসে আমায় জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। করোনার কারণে গ্রামীণ হাসপাতালেই কাজ করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু ওই আইএএস অফিসার সব জায়গায় স্বাক্ষর না করায় গত ১৫ মাস ধরে বেতন আটকে রাখা হয়। অবশেষে পেটের দায়ে অটো চালাতে বাধ্য হই আমি। তিনি আরও বলেন, “গত ১৭ বছর ধরে আমি গ্রামীণ স্বাস্থ্য বিভাগে নিযুক্ত। বল্লারী জেলায় স্বাস্থ্য পরিষেবায় ভালো কাজ করায় পুরস্কৃতও হয়েছি।

Related Articles

Back to top button
Close