fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাড়ছে উদ্বেগ, দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখে পৌঁছল, সবচেয়ে খারাপ অবস্থায় মহারাষ্ট্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হয়ে উঠছে। ক্রমশই বাড়ছে মৃত্যু থেকে সংক্রমণের সংখ্যা। এই দেশে করোনা আক্রান্তের সংখ্যা দুই লাখ ছুঁইছুঁই। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৮ হাজার ২২০ জনে। মারা গিয়েছেন ৫ হাজার ৬০৮ জন। সুস্থ হয়েছেন ৯৫ হাজার ৬১৫ জন। সক্রিয় করোনা রোগি সংখ্যা ৯৬ হাজার ৯৯৭ জন। তার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৯৪৪।

আক্রান্তের নিরিখে রবিবার রাতেই জার্মানি ও ফ্রান্সকে টপকে বিশ্বে সপ্তম স্থানে পৌঁছে গিয়েছিল ভারত।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা আনলক যেন আরও বিপর্যয় ডেকে না আনে। তবে স্বাস্থ্য মন্ত্রকের শীর্ষ আধিকারিকদের দাবি অকারণে আতঙ্ক তৈরি করা হচ্ছে। দেশে করোনাভাইরাস পরিস্থিতি যথেষ্টই নিয়ন্ত্রণে।

এদিকে দেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা রয়েছে মহারাষ্ট্র। আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে শনাক্ত করা হয়েছে ২ হাজার ৩৬১ জনকে। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ হাজার ১৩ জনে। পাশাপাশি আরও ৭৬ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৬২ জনে। গত ২৪ ঘণ্টায় শুধু মুম্বইতে মারা গিয়েছেন ৪০ জন। পুনেতে মৃত্যু হয়েছে ৮ জনের। নবি মুম্বই ও মিরা ভায়ান্ডারে ৬ জন করে মারা গিয়েছেন।

গুজরাতেও করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মারণ ভাইরাসে ৪২৩ জন নতুন রোগি শনাক্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ২১৭ জন। ২৪ মৃত্যু হয়েছে ২৫ জনের। মারা গিয়েছেন ১ হাজার ৬৩ জন।

Related Articles

Back to top button
Close