fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জন্ম এবং মৃত্যুর শংসাপত্র নিতে আসা অভিভাবকদের জাতীয় সড়ক অবরোধ

মিল্টন পাল,মালদা: জন্ম এবং মৃত্যুর শংসাপত্র নিতে আসা অভিভাবকরা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কে। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হওয়ার পরেই সরকারি ভাবে বন্ধ ছিল এদিনের শংসাপত্র দেওয়ার কাজ। কিন্তু সে কথা উপভোক্তাদের জানানো হয়নি বলে অভিযোগ। যদিও ঘটনার খবর পেয়ে ইংরেজবাজার থানার পুলিশ খিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। যার জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

 

জানা গিয়েছে, এদিন সকাল থেকেই দীর্ঘ লাইন পড়ে মেডিকেল কলেজের সুপারের অফিস সংলগ্ন শংসাপত্র বিভাগে। তিন থেকে চার ঘণ্টা অপেক্ষা করার পর উপভোক্তারা জানতে পারেন এদিন সরকারি ছুটি রয়েছে। তাই শংসাপত্র দেওয়া হবে না। এতে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়ে অপেক্ষারত ওই সব মানুষদের মধ্যে। এরপরই তারা বৃষ্টির মধ্যেই মেডিকেল কলেজ সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়ক এলাকায় প্রায় আড়াই ঘণ্টা ধরে অবরোধ করে বিক্ষোভ দেখান। যার জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।পরেই অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ইংরেজবাজার থানার পুলিশ। পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

[আরও পড়ুন- ডেবরার কার্যালয় অফিস করোনা আক্রান্তদের জন্য উৎসর্গ করলেন সাংসদ দেব]

দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর এলাকা থেকে এসেছিলেন ইসমাইল আলী এবং তার স্ত্রী রেবা বিবি। তারা বলেন, মালদা মেডিকেল কলেজে আমাদের পুত্রসন্তানের জন্ম হয়েছিল। মাসখানেক পর এদিন আমাদের ছেলের জন্মের শংসাপত্র দেওয়ার কথা ছিল। সেই মতোই এদিন শংসাপত্র নিতেই লাইনে দাঁড়িয়ে ছিলাম। সাড়ে তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছি। অফিস খোলেনি। সকাল এগারোটা নাগাদ জানানো হয় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হওয়ার কারণে আজকে সরকারি ছুটি। অফিস খুলবে না। তারপরই লাইনে দাঁড়িয়ে থাকা অসংখ্য উপভোক্তারা বিক্ষোভ দেখিয়ে জাতীয় সড়ক অবরোধ করেন।

উপভোক্তাদের অভিযোগ, সরকারি ছুটি যখন ঘোষণা হয়েছে, তাহলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ শংসাপত্র বিলি অফিসের সামনে নোটিশ টানিয়ে একথা জানালো না কেন। অযথা দূর-দূরান্ত থেকে এসে মানুষকে বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে থাকতে হয়েছে এবং দুর্ভোগ পোহাতে হয়েছে। তিন থেকে চার ঘণ্টা পর মেডিকেল কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয় এদিন শংসাপত্র দেওয়া হবে না। এতেই ক্ষোভ আছড়ে পরে মানুষদের মধ্যে। তারই জেরে মেডিকেল কলেজ সংলগ্ন এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়।

মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা: অমিত দাঁ জানিয়েছেন, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হওয়ার পর সোমবারই সরকারি ছুটি ঘোষণা হয়েছে। হয়তো অনেকেই না জেনে এদিন এসেছিলেন শংসাপত্র নিতে। তাদেরকে আমরা বুঝিয়েছি। কিন্তু হঠাৎ করে ওদের একাংশ এই বিক্ষোভ, অবরোধ করেছে। বুধবার থেকে সরকারি নিয়ম মেনে শংসাপত্র দেওয়া হবে।

 

Related Articles

Back to top button
Close