fbpx
দেশহেডলাইন

করোনা ঠেকাতে ব্যর্থ, কেন্দ্রের রোষের মুখে গুজরাটের মুখ্যমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা দেশে মারণ থাবা বসিয়েছে করোনা। দেশের। বিভিন্ন প্রান্তে পরিস্থিতি কিছুটা আয়ত্তে এলেও মৃত্যুলীলা অব্যাহত রয়েছে। মঙ্গলবার গোটা দেশের মধ্যে একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে গুজরাটে। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্যের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৯ জনের মৃত্যু হয়েছে। গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির করোনা মোকাবিলায় পদ্ধতিতে কেন্দ্রীয় সরকার তীব্র ক্ষোভ প্রকাশ করেছে।

 

জানা গিয়েছে, গুজরাটের করোনা পরিস্থিতির শোচনীয় অবস্থা বিচার করে হস্তক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। বিজয় রুপানির পছন্দের অফিসারদের পাশে সরিয়ে অন্য কয়েকজন আমলাকে মূল দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এই বিষয়ে রুপানির ব্যর্থতা নিয়ে কেন্দ্রীয় সরকার দিল্লিতে বিজেপির হাই কম্যান্ড কড় চিঠি পাঠিয়েছে বলেও জানা গিয়েছে। এর পাশাপাশি করোনা ছাড়াও পরিযায়ী শ্রমিকদের সমস্যা মেটাতেও এই রাজ্য সম্পূর্ণ ব্যর্থ।

এই রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের অত্যন্ত দুর্দশার মধ্যে দিন কাটাতে হয় বলে অভিযোগ। এমনকি দেশে ফেরার জন্য শ্রমিকদের টাকাও ব্যয় করতে হয়েছে বলে জানা গিয়েছে। এই সব কিছু মিলিয়েই রুপানির ওপর অত্যন্ত ক্ষুব্ধ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

Related Articles

Back to top button
Close