fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

জওয়ানের মৃত্যুতে গান স্যালুট জানিয়ে শ্রদ্ধা ঘাটালে

জেলা প্রতিনিধি, ঘাটাল: কর্মরত অবস্থায় নিজের সার্ভিস রাইফেল দিয়ে গুলি করে আত্মঘাতী হলেন পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা থানার কেঁচকাপুর গ্রামের বিএসএফ জওয়ান কেদারনাথ হাঁসদা। ঘটনাটি ঘটে শনিবার উত্তর দিনাজপুরের চোপড়া থানার অন্তর্গত বাংলাদেশ বর্ডারে। সোমবার তার মৃতদেহ সেনা অফিসারেরা নিয়ে আসে চন্দ্রকোনা থানায়। মৃতদেহ নিয়ে যাওয়া হয় তার বাড়িতে।

জানা যায়, আত্মঘাতী ওই জওয়ান ডিউটিরত অবস্থায় সীমান্তেই নিজেকে গুলি করেন। ঘটনাস্থলেই মারা যান। বিহার কিষানগঞ্জে ৯৪ নং ব্যাটেলিয়ান জি কোম্পানির বিএসএফ জওয়ান ছিলেন। পরিবারে স্ত্রী ও একটি ১১ বছরের সন্তান রয়েছে,বাবা মা নেই। সোমবার চন্দ্রকোনা থানার পুলিশ বিএসএফের সাঁজোয়া গাড়ি দুটি এসকোর্ট করে নিয়ে যায় কেঁচকাপুর গ্রামের বাড়িতে। গ্রামে কফিন বন্দি দেহ পৌঁছতেই ভেঙে পড়ে গোটা গ্রাম,ভিড় জমে যায় ওই জওয়ানের বাড়িত,কান্নায় ভেঙে পড়ে পরিবার।

সেখানেই সমস্ত নিয়ম মেনে গান স্যালুটে শেষ শ্রদ্ধা জানানো হয় বিএসএফের তরফে। সমস্ত রীতি মেনে গ্রামে বাড়ির পাশেই দাহ করা হয় আত্মঘাতী ওই জওয়ানকে। কি কারণে নিজের সার্ভিস রাইফেল দিয়ে আত্মঘাতী হলেন ওই জওয়ান সেবিষয়ে স্পষ্ট নই তবে মৃতের এক ভাইয়ের দাবি স্ত্রীর সঙ্গে দীর্ঘ দিন ধরেই গন্ডগোল চলছিল তা চরমে পৌঁছায়।

Related Articles

Back to top button
Close