fbpx
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের দুটি পৃথক শহরে বন্দুকবাজের হামলা, নিহত ৭

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হানা। দেশটির দুটি আলাদা জায়গায় বন্দুকধারীর গুলিতে অন্তত সাতজন নিহত হয়েছে। সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় রবিবার যুক্তরাষ্ট্রের দুটি শহরে পৃথক হামলায় আরও অন্তত তিনজন আহত হয়েছেন।

হিউস্টনে একটি ভবনে আগুন দেওয়ার পর লোকজনদের বের হওয়ার অপেক্ষায় ছিল বন্দুকধারী। এরপর লোকজন আগুন দেখে ভবন থেকে বের হলে তাদের ওপর গুলি চালানো হয়। এতে অন্তত চারজন নিহত এবং দুজন আহত হন।

স্থানীয় পুলিশ প্রধান ট্রয় ফিনার সাংবাদিকদের জানিয়েছেন, সন্দেহভাজন ৪০ বছর বয়সী এক ব্যক্তি ভাড়া বাড়িতে আগুন দিয়েছে। সে ওখানকার দীর্ঘদিনের বাসিন্দা ছিল। আগুন লাগানোর পর বাসিন্দাদের বেরিয়ে আসার জন্য বাইরে অপেক্ষা করেছিল বন্দুকধারী। বেরিয়ে আসতেই তাদের ওপর গুলি চালায় ওই ব্যক্তি।

পুলিশ ও দমকল বিভাগের কাছে রবিবার স্থানীয় সময় রাত ১টার দিকে একাধিক গুলি ও আগুনের খবর আসে। দমকল কর্মীরা সেখানে পৌঁছালে গুলি ছোড়ে বন্দুকধারী।

পুলিশ প্রধান বলেন, সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়েন এক কর্মকর্তা। সেখানে যে চারজন নিহত হয়েছেন, তাদের মধ্যে সন্দেহভাজন ওই ব্যক্তিও রয়েছেন।

মার্কিন দমকল বিভাগের নিয়মানুসারে বন্দুকযুদ্ধে জড়ানো ওই কর্মকর্তাকে বাধ্যতামূলক প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট শহরেও বন্দুক হামলা হয়েছে। সন্দেহভাজন এক ব্যক্তি এলোপাথাড়ি গুলি চালিয়ে চারজনকে জখম করেন। এর মধ্যে তিনজন মারা গেছেন।

রবিবার রাতের দিকে ডেট্রয়েট পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে।

 

 

Related Articles

Back to top button
Close