fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দিল্লি থেকে চালু হচ্ছে লন্ডনগামী বাস পরিষেবা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার দুনিয়া আপনার হাতের মুঠোয়। কথায় বলে পকেটে টাকা আর ইচ্ছা থাকলে সব সম্ভব। আর সেইসব মানুষদের কথা মাথায় রেখে এবার দিল্লি থেকে লন্ডন যাওয়ার বাস চালু হচ্ছে। শুনতে অবাক লাগলেও এমনটাই হতে চলেছে। এবার রাজধানী দিল্লি থেকে ছাড়বে লন্ডনগামী বাস। এই বাস সার্ভিস চালু করেছে গুরগাঁওযের অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেল সংস্থা। জানা গিয়েছে যে, ১৫ অগাস্ট এই বাস সার্ভিস-এর ঘোষণা করেছে সংস্থাটি। এই সংস্থার দুই কর্ণধার তুষার ও সঞ্জয় মাদান জানিয়েছেন যে, এর আগে গত তিন বছর দিল্লি থেকে লন্ডন সড়কপথে গিয়েছিলেন তাঁরা। আর সেইকারণে দিল্লি থেকে লন্ডনগামী বাস সার্ভিস চালু করে ফেলেছে এই সংস্থা। এখানে লন্ডন পর্যন্ত সফর করতে হলে প্রত্যেকের খরচ হবে ১৫ লক্ষ টাকা। যাত্রীরা চাইলে কিস্তিতে টাকা পরিশোধ করার সুযোগ পাবেন।

[আরও পড়ুন- করোনা মোকাবিলায় ময়ূরকে সঙ্গে নিয়ে “জীবে প্রেমে”র বার্তা মোদির]

কিন্তু এতটা রাস্তা বাসে যাওয়া কী সম্ভব? আর কতদিন লাগবে যেতে? খরচই বা কত হতে পারে? এইসব প্রশ্ন মাথায় ঘুরপাক খাচ্ছে?  সব প্রশ্নের উত্তর ধীরে ধীরে পাওয়া যাবে। দিল্লি থেকে লন্ডনগামী বাস যাবে মোট ১৮টি দেশের উপর দিয়ে। কিন্তু মোট দশটি দেশের ভিসা থাকলেই ঘোরা যাবে ১৮ টি দেশে। আর যাত্রীদের ভিসার ব্যবস্থাও করে দেবে এই সংস্থা। এই ১৮ টি দেশ হল ভারত, মায়ানমার, থাইল্যান্ড, লাওস, চিন, কিজিঘিস্তান, উজবেকিস্তান, কাজাকিস্তান, রাশিয়া, লাটবিয়া, লিথুয়ানিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স ও ইউনাইটেড কিংডম। ৭০ দিন ধরে চলবে এই সফর। এই সফরে থাকবে সবরকম ব্যবস্থা। বিভিন্ন দেশে ফোর বা ফাইভ স্টার হোটালে থাকার ব্যবস্থা করে দেবে এই সংস্থা।

২০টি সিটের এই বাসে থাকবে বিশেষ ব্যবস্থা। ২০ জন যাত্রী ছাড়াও থাকবেন চারজন। ড্রাইভার, অ্যাসিস্ট্যান্ট ড্রাইভার, অ্যাটান্ডান্ট ও গাইড। একেক দেশে একেকজন গাইড থাকবেন। এছাড়া প্রতিটি সিট হবে বিজনেস ক্লাসের। কেউ যদি লন্ডন পর্যন্ত না যেতে চান তা হলেও সমস্যা নেই। তিনি কয়েকটি দেশ ঘুরে নিজস্ব উদ্যোগে ফিরে আসতে পারেন। সেইক্ষেত্রে টাকার পরিমাণও কম লাগবে।

Related Articles

Back to top button
Close