fbpx
অসমগুরুত্বপূর্ণহেডলাইন

কোভিড হাসপাতালে পরিণত হল গুয়াহাটি কেন্দ্রীয় কারাগার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা দেশ জুড়ে চলেছে করোনা আতঙ্ক। তার মধ্যেই করোনা সংক্রমণ থেকে সাধারণ মানুষকে বাঁচাতে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন। তার মধ্যেও সকলের উদ্বেগ আর আতঙ্ক বাড়িয়ে বেড়ে চলেছে সংক্রমণের সংখ্যা।
বিভিন্ন দেশেই বহু পার্ক, স্টেডিয়ামকে আইসোলেশন সেন্টার বানানো হচ্ছে।

গুয়াহাটি কেন্দ্রীয় কারাগারকে কোভিড হাসপাতালে পরিণত করা হল। অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার উদ্যোগে করোনার আক্রান্ত বন্দিদের চিকিৎসায় গুয়াহাটির কেন্দ্রীয় কারাগারকে অস্থায়ী কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। করোনা রোগীদের জন্য কারাগারের মধ্যেই থাকছে আইসোলেশন ওয়ার্ড।

আরও পড়ুন:চোপড়া কাণ্ডে দুটি মামলায় গ্রেপ্তার ২৪, সরগরম রাজ্য রাজনীতি

গুয়াহাটির কেন্দ্রীয় কারাগারে বন্দি হাজার জন কয়েদির মধ্যে সাড়ে চারশো জনের শরীরে মারণ ভাইরাস মিলেছে। তাদের মধ্যে অন্যতম সার্জিল ইমাম। নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনের তাকে পুরোভাগে দেখা গিয়েছিল। সেই সার্জিল বর্তমানে গুয়াহাটি কেন্দ্রীয় কারাগারে বন্দি। গত ১৭ জুলাই দিল্লি পুলিশের একটি টিম তাকে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য এসেছিল। তারপরে তার করোনা পরীক্ষা করা হয়। সেখানে তার রিপোর্ট পজিটিভ আসে। এই অবস্থায় তাকে না নিয়ে গিয়ে ফিরে গিয়েছে দিল্লি পুলিশের দল। হাসপাতালে আইসোলেশন চিকিৎসাধীন এই ছাত্র নেতা। তবে গুয়াহাটি ছাড়াও রাজ্যের আরও ছয় জেলে করোনার সংক্রমণ ছড়িয়েছে।

Related Articles

Back to top button
Close