fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পদত্যাগ করলেন হালিশহর পুরসভার পৌরপ্রশাসক অংশুমান রায়, দলের কাছে গৃহীত পদত্যাগপত্র

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : ব্যক্তিগত কারণে পৌরপ্রশাসক পদ থেকে পদত্যাগ করলেন উত্তর ২৪ পরগনার হালিশহর পুরসভার তৃণমূল নেতা অংশুমান রায় ।

 

 

সোমবার হালিশহর পুরসভায় এসে সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিক ভেবে পৌর প্রশাসক পদ থেকে পদত্যাগ করার কথা ঘোষণা করেন অংশুমান রায় । ইতিমধ্যেই অংশুমান রায় উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে তার পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন ।

 

তিনি জানিয়েছেন, ব্যারাকপুরের মহকুমা শাসক ড: আবুল কালাম আজাদ ইসলামের কাছে তিনি শীঘ্রই পদত্যাগপত্র পাঠিয়ে দেবেন । উত্তর ২৪ পরগনার হালিশহর পুরসভার দুটি পর্যায়ে পুর প্রধানের দ্বায়িত্ব সামলেছেন অংশুমান বাবু । তবে হঠাৎ কেন তিনি পদত্যাগ করলেন পৌর প্রশাসক পদ থেকে? সাংবাদিক বৈঠক করে অংশুমান রায় বলেন, “ব্যক্তিগত কারণে পৌর প্রশাসকের পদ থেকে অব্যাহতি দিলাম । আমি আগেই দলের শীর্ষ নেতাদের জানিয়েছিলাম আমি প্রশাসক পদে থাকব না । তবে দলের সঙ্গে আছি । ব্যক্তিগতভাবে পরিবারকে সময় দিতে চাই । আমার মা ভীষন অসুস্থ, স্ত্রীও বিশ্রামে আছে । আমার সন্তান খুব ছোট । তাই ওদের সময় দিতে হবে । আমি দলের সব কাজ করতে প্রস্তুত । দল যেভাবে আমাকে ব্যাবহার করবে, আমি দলের কাজ করব । তবে পৌরসভার দ্বায়িত্ব নিতে গেলে ২৪ ঘণ্টা জনগণের কাজ করতে হয় । তাতে আমার সমস্যা হচ্ছে । আমি দলকে আগে থেকেই জানিয়ে রেখেছিলাম অব্যাহতি চাই প্রশাসক পদ থেকে । আমি দলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয়  মল্লিকের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে ছিলাম তা গৃহীত হয়েছে । খুব শীঘ্রই নতুন কেউ পুরসভার প্রশাসক পদে দ্বায়িত্ব নেবে । আমি তাকে তার কাজে সব সময় সাহায্য করব । এই পদত্যাগের নেপথ্যে অন্য কোন রাজনৈতিক কারণ খুঁজবেন না । গোটা বিষয়টি সম্পূর্ণ পারিবারিক ও ব্যক্তিগত ।”

 

 

তবে অংশুমান রায়ের এই পদত্যাগ শুধুমাত্র পারিবারিক কারনে তা মানতে নারাজ বিরোধীরা । তাদের বক্তব্য, উনি দলে সন্মান পাচ্ছিলেন না । বীজপুরের বিজেপি বিধায়ক শুভ্রাংশু রায় বলেন, “আমরা যারা রাজনীতি করি, তারা জেনেই আসি যে পরিবারকে সময় দিতে পারব না । উনি কেন পদত্যাগ করলেন সেটা জানি না । তবে তৃণমূল কংগ্রেসে পুরনো কর্মীরা সন্মান পাচ্ছে না । এই বীজপুরে এখন যারা তৃণমূলের দ্বায়িত্ব নিয়েছে, তারাই এক সময় তৃনমূলের পার্টি অফিসে আগুন ধরিয়ে ছিল, ভেঙে দিয়েছিল পার্টি অফিস । ওই দলে যোগ্য লোকের সন্মান নেই । ২০২১ সালে ব্যালট বাক্সে এর ফল বুঝবে তৃণমূল ।’

 

 

এদিকে বর্তমানে বীজপুর বিধানসভার দ্বায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতা সুবোধ অধিকারী বলেন, “পারিবারিক কারনে অংশুমান রায় প্রশাসক পদ ছেরেছেন । এর সঙ্গে অন্য কোন রাজনীতির বিষয় নেই । উনি দলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। এই ঘটনার সঙ্গে দলীয় কোন্দলের কোন ঘটনা নেই ।” তবে তৃণমূল কংগ্রেসে যাই বলুক অংশুমান রায়ের প্রশাসক পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্তকে সহজ ভাবে নিচ্ছে না বিজেপি । তারা মনে করছে, দলে যোগ্য সন্মান পাচ্ছিলেন না হালিশহর পুরসভার পৌর প্রশাসক অংশুমান রায় । অভিমানে পদ ছেরেছে অংশুমান রায় ।

Related Articles

Back to top button
Close