fbpx
আন্তর্জাতিকহেডলাইন

সস্ত্রীক করোনায় আক্রান্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট

তেগুসিগালপা, (সংবাদ সংস্থা): মহামারী করোনায় আক্রান্ত হয়েছেন  হন্ডুরাসের প্রেসিডেন্ট জুয়ান অরল্যান্ডো হার্নান্দেস ও তার স্ত্রী অ্যানা গার্সিয়া।  এক সাংবাদিক সম্মেলনে নিজের এবং স্ত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান হার্নান্দেস।

অরল্যান্ডো হার্নান্দেস বলেন, “সপ্তাহের শেষ দিকে আমি কিছুটা অসুস্থতা বোধ করছিলাম। আজ পরীক্ষায় দেখা গেছে, আমি কভিড-১৯ এ আক্রান্ত।” করোনায় আক্রান্ত হলেও লক্ষণগুলো খুবই সামান্যই বলে জানিয়েছেন ৫১ বছর বয়সী এই প্রেসিডেন্ট। আর তার স্ত্রীর কোনো লক্ষণই নেই। একইসঙ্গে, অরল্যান্ডো জানিয়েছেন, চিকিৎসাধীন থাকার সময়ে অনলাইনে দাপ্তরিক কাজ করে যাবেন তিনি।

 

মার্চের মাঝামাঝিতে হন্ডুরাসে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এরপর থেকেই এর বিস্তার রোধে নানা পরিকল্পনা নেন হার্নান্দেস। বহুমুখী পদক্ষেপের ফলে লাতিন আমেরিকার দেশ হন্ডুরাসে করোনাভাইরাসের সংক্রমণ  অনেকটাই নিয়ন্ত্রণে। সামাজিক আইসোলেশন, মাস্কের ব্যবহার ও হাত ধোয়া উদ্বুদ্ধকরণে নানামুখী পদক্ষেপ নেয় হার্নান্দেসের সরকার। কারফিউয়ের সময় জনসাধারণকে ঘরে থাকতে বাধ্য করতে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়। হন্ডুরাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী,  করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৯ হাজার ৬৫৬ জন, প্রাণ হারিয়েছেন ৩৩০ জন।

Related Articles

Back to top button
Close