fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দেশীয় করোনা টিকা নেওয়ার পরই করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পরীক্ষামূলক ভ্যাকসিন নেওয়ার পরেই করোনায় আক্রান্ত হলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী। শনিবার ট্যুইট করে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন অনিল ভিজ। তিনি এদিন লিখেছেন, তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া বিগত কয়েকদিন যারা যারা তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের পরীক্ষা করার কথা বলেছেন তিনি।

উল্লেখ্য, কয়েকদিন আগেই ভারতের দেশিয় করোনা ভ্যাকসিন কোভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালের অংশীদার হয়েছিলেন তিনি। কোভ্যাকসিন নেওয়ার পরেও করোনা ভাইরাসে আক্রান্ত গন অনিল ভিজ। তারপরেই কোভ্যাকসিনের সক্রিয়তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে শুক্রবারই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন আগামি সপ্তাহের মধ্যেই করোনা ভ্যাকসিন পাবে দেশ। জানা গিয়েছে, আম্বালার একটি হাসপাতালে ভর্তি রয়েছেন অনিল।

প্রসঙ্গত, গত আগস্ট মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরও। তাঁকে দিল্লির কাছে গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। করোনা আক্রান্ত হন হরিয়ানার বিধানসভার স্পিকারও।

 

দেশে ভারত বায়োটেকের টিকার তৃতীয় বা চূড়ান্ত পর্বের ট্রায়াল শুরু হয়ে গেছে। ২২টি জায়গায় টিকার ট্রায়াল চলছে। এই পর্বে টিকা দেওয়া হবে ২৬ হাজার জনকে। কোভ্যাক্সিন টিকার তৃতীয় পর্বের ট্রায়াল শুরু হতেই প্রথম টিকার ডোজ নিয়েছিলেন আলিগড় মুসলিম বিদ্যালয়ের উপাচার্য তারিক মনসুর। আইসিএমআর জানিয়েছে, কোভ্যাক্সিন টিকার ট্রায়ালে অংশ নিতে কমিটি তৈরি করা হয়েছে। টিকার পরীক্ষার জন্য এগিয়ে আসতে আবেদন করা হয়েছে চিকিৎসক, আইনজীবী, সমাজকর্মী থেকে সমাজের সব পেশার মানুষজনকেই।

Related Articles

Back to top button
Close