fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

হাসিনার সঙ্গে শ্রিংলার বৈঠকের বিষয়ে জনগণকে জানানোর দাবি বিএনপির

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের বিদেশ সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকের বিষয়ে জনগণকে জানানোর দাবি জানিয়েছে বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি। বুধবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘কোন দেশের সঙ্গে কোন বিষয়ে বৈঠক হল সেই সম্পর্কে জনগণকে অবহিত করা সরকারের দায়িত্ব। কিন্তু এমন অনেক চুক্তি হয়েছে যা এখন পর্যন্ত প্রকাশ করা হয়নি। আমরা আশা করবো, সরকার দেশের স্বার্থ রক্ষা করে বিদেশনীতি পরিচালনা করবে এবং জনগণকে সব বিষয় অবহিত করবে।’

[আরও পড়ুন- বাংলাদেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু]

নজরুল ইসলাম বলেন, ‘বিদেশনীতি অনুযায়ী সবার সঙ্গে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ হওয়াটাই উত্তম বলে মনে করে বিএনপি। জোর করে হোক আর যেভাবেই হোক বর্তমানে সরকারে যারা আছেন, তাদের উচিত দেশের স্বার্থে কাজ করা।’ তিনি বলেন, “ভারতীয় বিদেশ সচিব যে কোনও সময় আমাদের দেশে আসতে পারেন। তবে তিনি যা আলোচনা করেছেন তা গোপনেই রইল। তিনি কী আলোচনা করেছেন সে সম্পর্কে আমরা বিস্তারিত জানি না। আমরা সংবাদপত্রগুলিতে যা দেখেছি যে তিনি বন্ধুত্বের দুর্বলতা সারতে এসেছেন।

বিএনপি নেতা বলেন, শেখ হাসিনার সঙ্গে শ্রীংলা কী আলোচনা করেছে এবং এর অবস্থান কী তা জনগনকে জানিয়ে দেওয়া সরকারের দায়িত্ব। আমরা আশা করি যে তিনি (শ্রিংলা) বৈদেশিক নীতি সম্পর্কে কী বলেছিলেন তা অবহিত করে সরকার জনগণের অধিকারকে সমর্থন করবে।

 

 

Related Articles

Back to top button
Close