fbpx
দেশহেডলাইন

‘CBI তদন্ত হোক সুপ্রিম কোর্টের নজরদারিতে’, আবেদন যোগী সরকারের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হাথরাস কাণ্ডে সিবিআই তদন্ত নয়, বিচারবিভাগীয় তদন্তের আবেদন জানিয়েছিল বিরোধীরা। বুধবার পালটা সুপ্রিম কোর্টে জমা দেওয়া হলফনামায় আদালতকে সিবিআই তদন্তে নজর রাখার আরজি জানাল উত্তরপ্রদেশ সরকার। সঙ্গে প্রতিশ্রুতি দিল, মৃতার পরিবারকে সর্বোচ্চ সুরক্ষা দেবে সরকার।

মঙ্গলবার থেকে হাথরস কাণ্ডের তদন্তের দায়ভার নিল সিবিআই। বুলগাঢ়ি গ্রামে মৃতার বাড়ি তদন্তের জন্য পৌঁছয় ডিএসপি সীমা পাহুজার নেতৃত্বাধীন সিবিআই-এর বিশেষ দল। এর আগে শিমলা ধর্ষণ এবং খুন মামলাও দক্ষতার সঙ্গে সামলিয়েছিলেন সীমা। সুপ্রিম কোর্টের কাছে যোগী সরকারের আবেদন, ১৪ দিন অন্তর তদন্তের রিপোর্ট যেন পাঠানো হয় সরকারের কাছে। এই আবেদনের সঙ্গে যোগী সরকার নিজে থেকেই আদালতের কাছে একটি বিস্তারিত এফিডেভিট জমা দেয়, যেখানে পরিবারের সুরক্ষার সম্পর্কে সব লেখা রয়েছে। কতজন পুলিশকর্মী মোতায়েন রয়েছেন, কোথায় কোথায় সিসিটিভি লাগানো হয়েছে, ইত্যাদি। ‌

যদিও এদিন শীর্ষ আদালতের নজরদারির আবেদন নিয়ে ইতিমধ্যে বিতর্ক শুরু হয়েছে রাজনৈতিক মহলে। একাংশের মতে, সিবিআইয়ের ওপর বিশ্বাস রাখতে পারছে না মৃত তরুণীর পরিবার। আর সেই কারণেই তদন্ত যাতে নিরপেক্ষভাবে করা হচ্ছে সেটা প্রমাণ করানোর জন্যই এই আবেদন করেছে উত্তরপ্রদেশ সরকার।

আরও পড়ুন: অমিত নন, আসছেন নাড্ডা

অন্যদিকে হাথরাস ধর্ষণকাণ্ড নিয়ে এদিন এলাহাবাদ হাইকোর্টে ভর্ৎসিত হতে হয়েছে যোগী সরকারকে। বুধবার লখনউ বেঞ্চের আইনজীবীদের তরফ থেকে নির্যাতিতার যেভাবে সৎকার করা হয়েছে তা নিয়ে দুঃখপ্রকাশ করা হয়েছে। হাইকোর্টের তরফ থেকে মন্তব্য করা হয়েছে একটা পরিবারের কাছে থেকে এই সৎকারের অধিকার কেড়ে নেওয়াটা সত্যিই অমানবিক। এই আচার রীতি তাঁর পরিবারের পালন করার কথা।

 

 

Related Articles

Back to top button
Close