fbpx
আন্তর্জাতিকহেডলাইন

সুনাকের সামনে বাধা হয়ে দাঁড়াতে চান না তিনি, জানিয়ে দিলেন বরিস

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: টালমাটাল ব্রিটেন। লিজ ট্রাসের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পরেই ফের পুরনো অবস্থায় ব্রিটেন। শুরু হয়েছিল সুনাক ও বরিসের মধ্যে ঠাণ্ডা যুদ্ধ। তবে এবার সেই যুদ্ধে ইতি টানলেন খোদ বরিসই।

ব্রিটেনে কনজারভেটিভ পার্টির নেতৃত্বের দৌড়ে বাধা হয়ে দাঁড়াতে চান না বলে জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসন। ফলে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে অনেকটা এগিয়ে গেলেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক।

বরিস জনসন দাবি করেছেন, ১০২ জন সাংসদের সমর্থন পেয়ে তিনি শর্ত পূরণ করতে পেরেছেন। তবে প্রকাশ্যে তার পক্ষে ৫৭ জন সাংসদের সমর্থনের ব্যাপারে গণমাধ্যমে উঠে এসেছে

বরিস জনসন আরও দাবি করেছেন, তার যথেষ্ট সমর্থন রয়েছে। কনজারভেটিভ পার্টির সদস্যদের সঙ্গে নির্বাচনে তার সফল হওয়ার খুব ভালো সম্ভাবনা রয়েছে।  তবে প্রাক্তন এই প্রধানমন্ত্রী বলেন, তিনি বিশ্বাস করেন- আগামী সাধারণ নির্বাচনে জয়লাভের জন্য বেশ ভালো অবস্থানে তিনি আছেন। তবে, এটি সঠিক সময় নয়।

বর্তমানে প্রতিদ্বন্দ্বিতার দৌড়ে ঋষি সুনাক বেশ ভালো অবস্থানে রয়েছেন। বরিস জনসন সরে দাঁড়ানোর সিদ্ধান্তে কৃতজ্ঞতা জানিয়েছেন ঋষি। ঋষি সুনাক বলেছেন, করোনাভাইরাস মহামারি এবং ইউক্রেনের যুদ্ধের সময় তার কর্মের জন্য ‘আমরা সর্বদা তার প্রতি কৃতজ্ঞ থাকব’।

 

Related Articles

Back to top button
Close