fbpx
গুরুত্বপূর্ণশিল্প-বাণিজ্যহেডলাইন

করোনা আবহে বাড়ল স্বাস্থ্যবিমার প্রিমিয়াম

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের মধ্যে সকল দ্রব্যের দাম উর্দ্ধমুখী। শাকসবজি থেকে মাছ, মাংস থেকে সমস্ত নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। এদিকে একদিকে করোনা আতঙ্ক অন্যদিকে এই অনেকেই চাকরি খুইয়েছেন। এদিকে এই অবস্থায় সব কিছু দ্রব্যের দাম বাড়তে থাকায় মানুষের জীবন দূর্বিষহ হয়ে উঠেছে। আর এই অবস্থার মধ্যে এবার বাড়ল স্বাস্থ্যবিমার প্রিমিয়াম। এক ধাক্কায় অনেকটাই বাড়ল প্রিমিয়ামের অংক। করোনার কারণে এই প্রিমিয়ামের টাকা বাড়ানো হয়েছে বলে জানানো হয়েছে।

ন্যাশনাল ইনসিওরেন্স কোম্পানি তাদের স্বাস্থ্যবিমা প্রকল্পে ওই খরচ বাড়িয়েছে। যে সব গ্রাহক নতুন করে এই সংস্থা থেকে পলিসি কিনবেন, এখন থেকেই বাড়তি টাকা গুণতে হবে।যাঁরা পুরনো গ্রাহক আছেন, আগামী মাসে বিমা রিনিউয়ালের তারিখ থাকলে বাড়তি খরচ গুণতে হবে।

আরও পড়ুন: মাদক কারবার চক্রে সারা আলি খান, শ্রদ্ধা কাপুরকে সমন পাঠাবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো

ন্যাশনাল ইনসিওরেন্স গত জুলাই মাস থেকে স্বাস্থ্যবিমার প্রিমিয়াম বাড়ানোর কথা ঘোষণা করে। কিন্তু যাঁরা ইতিমধ্যেই এই সংস্থার গ্রাহক রয়েছেন, তাঁদের তিন মাসের ‘গ্রেস’ বা ছাড় দেওয়া হয়। অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে যাঁদের বিমা প্রকল্প রিনিউ করার কথা, তাঁরা পুরনো হারেই আগামী এক বছরের জন্য প্রিমিয়ামের খরচ চোকাতে পারবেন। কিন্তু ১ অক্টোবর বা তারপর যদি সেই রিনিউয়ালের তারিখ হয়, তাহলে নতুন হারে খরচ মেটাতে হবে। তবে অল্পবয়সীদের জন্য একটু স্বস্তি থাকলেও যাদের ৬০ বছরের বেশি বয়স তাদের জন্য প্রিমিয়াম দ্বিগুণ হয়েছে।

Related Articles

Back to top button
Close