fbpx
আন্তর্জাতিকহেডলাইন

করোনায় অস্থির ব্রাজিল, বিদায় নতুন স্বাস্থ্যমন্ত্রী

রিও ডি জেনেরিও, (সংবাদ সংস্থা): সারাদেশ মহামারী করোনাভাইরাসের হটস্পটে পরিণত  হয়েছে, এরই মাঝে প্রেসিডেন্টে জেইর বোলসোনারোর সঙ্গে মতবিরোধের জেরে পদত্যাগ করেছেন ব্রাজিলের নতুন স্বাস্থ্যমন্ত্রী নেলসন টেইক। পদত্যাগ পত্রও জমা দিয়েছেন তিনি।

 

গত ১৬ এপ্রিল, একই কারণে পদত্যাগ করেছিলেন ব্রাজিলের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী লুইজ হেনরিক মানদেত্তা। তৎক্ষণাৎ স্বাস্থ্যমন্ত্রীর দ্বায়িত্ব গ্রহন করেন ক্যান্সার বিশেষজ্ঞ নেলসন টেইক। কিন্তু, একমাসের মধ্যে তিনিও ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সোক্লোরোকুইন ব্যবহারের আপত্তি জানালে প্রেসিডেন্টের সাথে তার বিরোধ শুরু হয়। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় শেষমেষ পদত্যাগপত্র জমা দেন ব্রাজিলের নতুন স্বাস্থ্যমন্ত্রী। গত এক মাসের মধ্যে এই নিয়ে দুজন স্বাস্থ্যমন্ত্রী দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।

 

শুরু থেকেই করোনাকে হালকা করে দেখছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো। এর জেরে নিজ দেশে সমালোচনার মুখে পড়েন বলসোনারো।  কিন্তু তারপরেও নিজের অবস্থানে অনড় থেকেছেন তিনি। উল্লেখ্য, ব্রাজিলে  এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২০ হাজার ২৯১ জন। মারা গেছেন ১৪ হাজার ৯৬২ জন।  সুস্থ হয়ে বাড়ি ফিরে ফিরেছেন ৮৪ হাজার ৯৭০ জন।

Related Articles

Back to top button
Close