fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

PM CARES ফান্ডের টাকা নিয়ে বিরোধীদের জবাব দিল স্বাস্থ্যমন্ত্রক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: PM CARES ফান্ড নিয়ে এবার বিবৃতি দিল স্বাস্থ্য মন্ত্রক। PM CARES ফান্ডে কত টাকা জমা পড়েছে তা জানালেন স্বাস্থ্য মন্ত্রী। PM CARES ফান্ড থেকে এখনও পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রক ৮৯৩ কোটি ৯৩ লক্ষ টাকা পেয়েছে। ওই টাকা ৫০ হাজার মেক ইন ইন্ডিয়া ভেন্টিলেটর কিনতে ব্যবহার করা হয়েছে বলেও জানান স্বাস্থ্য মন্ত্রী।

কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী রবিবারও সাংসদে PM CARES ফান্ড নিয়ে প্রশ্ন তোলেন। PM CARES ফান্ডে কত টাকা জমা পড়েছে, সেই নিয়ে অনেকদিন ধরে বিরোধীরা প্রশ্ন তুলছিল। লোকসভা ও রাজ্যসভার বাদল অধিবেশনে বিরোধীরা বারবার PM CARES ফান্ড নিয়ে প্রশ্ন তুলেছেন। অবশেষে সব প্রশ্নের সমাধান করলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানিয়ে দিলেন এখনও পর্যন্ত PM CARES ফান্ডে ৮৯৩ কোটি ৯৩ লক্ষ টাকা জমা পড়েছে। করোনা সময়কালে যা ব্যবহার করা হয়েছে দেশের স্বার্থে।

[আরও পড়ুন- দীর্ঘ ৬ মাস পর, আজ থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হল তাজমহল]

করোনা আবহে এই PM CARES ফান্ডে কোটি কোটি টাকার অনুদান দিয়েছিলেন দেশের বহু মানুষ। কেন্দ্রীয় সরকারী চাকুরীরত মানুষ থেকে শুরু করে সাংসদের কাছ থেকেও PM CARES ফান্ডের জন্য টাকা নেওয়া হয়েছিল। কত টাকা জমা পড়েছিল PM CARES ফান্ডে। এই বিষয়ে সঠিক হিসাব কেন্দ্রীয় সরকারের তরফে তুলে ধরা হয়নি। জানানো হয়নি, এই দুঃসময়ে PM CARES ফান্ড-এ ঠিক কত টাকা জমা পড়েছে। সেই ফান্ড থেকে কত টাকা স্বাস্থ্য খাতে জমা করা হয়েছে তা নিয়েও কোনও হিসাব পেশ করা হয়নি। শেষমেশ বিরোধীদের চাপের মুখে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের মন্ত্রী ড.হর্ষবর্ধন জানালেন, PM CARES ফান্ড থেকে কত টাকা এখনও পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রক পেয়েছে।

 

Related Articles

Back to top button
Close