fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা হয়েছে কিনা তা জানতে পালস অক্সিমিটার দিয়ে শহরবাসীর চেকআপ করবে স্বাস্থ্যকর্মীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১৮ জুলাই: আশা কর্মীদের বদলে শহরে আলো দেখাচ্ছে স্বাস্থ্যকর্মীরা। শহর কলকাতায় করোনা মোকাবিলায় বসতি অঞ্চল সুরক্ষিত রাখতে স্বাস্থ্যকর্মীরা একটি বিশেষ ভূমিকা পালন করছে, এমনটাই জানিয়েছেন কলকাতা জেলার করোনা সংক্রান্ত বিষয়ে নোডাল অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায়।

গ্রামাঞ্চলে করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন আশা কর্মীরা। বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ নিচ্ছেন কারোর শরীরে কোনও করোনার লক্ষণ দেখা গিয়েছে কিনা। শহর কলকাতায় এই ভূমিকায় দেখা যাচ্ছে স্বাস্থ্য কর্মীদের। এবার স্বাস্থ্য কর্মীরা শহরবাসীর বাড়িতে গিয়ে যে শুধু থার্মাল গান দিয়ে পরীক্ষা করবে তা নয়, নিরীক্ষণ করবে নাড়ী স্পন্দন ও শরীরে অক্সিজেনের পরিমানও।

শনিবার পুরভবনে পুর আধিকারিক ও চিকিৎসকদের সঙ্গে শহরে কোভিড পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠকের পর আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, এবার থেকে থার্মাল গানের পাশাপাশি পালস অক্সিমিটারও দিয়েও সাধারণ মানুষকে পরীক্ষা করবেন স্বাস্থ্য কর্মীরা। এর ফলে কোনো রুগীর কোভিড সংক্রমিত হওয়ার কতটা সম্ভাবনা আছে তার আন্দাজ পাওয়া যাবে। এর পাশাপাশি পুরসভা স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে বিনা পয়সায় শহরের গরীব মানুষদের বিভিন্ন রোগের ওষুধ ও প্রতিষেধক ওষুধও দেবে বলে আলাপনবাবু জানান।

Related Articles

Back to top button
Close