fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বর্ষণে ভাসবে উত্তরের জেলাগুলি, দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারী বৃষ্টি আপাতত চলবে উত্তরের জেলাগুলিতে। তবে দক্ষিণবঙ্গে সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির জেরে উত্তরবঙ্গের একাধিক জায়গা প্রায় বন্যা পরিস্থিতির হওয়ার খবর প্রকাশ্যে এসেছে দিন দুয়েক আগেই।রবিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দু’-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি আবার কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

বিশেষ করে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়। অন্যদিকে, বিক্ষিপ্তভাবে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-সহ পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। বৃষ্টি কমার পূর্বাভাস দিয়েছে হাওয়া দফতর।

উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় আজও ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবারেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে মঙ্গলবার থেকে একটু রেহাই মিলতে পারে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে রবি ও সোমবার। তবে বৃষ্টির হাত থেকে উত্তরবঙ্গের রেহাই মিলতে পারে মঙ্গলবার।

আরও পড়ুন: মেট্রোতে আর থাকছে না টোকেন, লকডাউনের পর স্মার্টকার্ড নিয়েই মেট্রোয় যাতায়াত

মঙ্গলবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৬৮ থেকে ৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৫৮ মিমি।

রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৮ থেকে ৭২ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৫৮ মিমি।

Related Articles

Back to top button
Close